বিকেল হলেই মনটা কেমন চা চা করে। আর চায়ের সাথে যদি টা হয় তাহলে বিকেল জমজমাট হয়ে ওঠে। তাই চায়ের সাথে এক স্পেশাল রেসিপি (recipe) নিয়ে হাজির হলাম আপনাদের কাছে। আজকের বিকালে চায়ের সাথে বানিয়ে নিন আলু চিজ রোল। চলুন দেখে নিই কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)।

উপকরণ:

আলু চিজ রোলের উপকরণ ৫-৬টি সেদ্ধ আলু, ৬টা স্লাইস চিজ, স্বাদ অনুযায়ী লবণ, ১ চা চামচ অরিগ্যানো, আধা চা চামচ চিলি ফ্লেক্স, ১/৪ চা চামচ গোলমরিচ গুঁড়ো, ধনে পাতা কুচি, পরিমাণমতো কর্নফ্লাওয়ার, ৩ চা চামচ ময়দা, ভাজার জন্য সাদা তেল।

পদ্ধতি:

সেদ্ধ আলুর খোসা ছাড়িয়ে চটকে নিন। নুন, অরিগ্যানো, গোলমরিচ গুঁড়ো, চিলি ফ্লেক্স, ধনে পাতা কুচি, ২ চা চামচ কর্নফ্লাওয়ার দিয়ে আলু ভাল করে মাখিয়ে নিন। সবকটা চিজ স্লাইস রোল পাকিয়ে রাখুন। এবার আলুর মিশ্রণ থেকে কিছুটা নিয়ে প্রথমে গোল পাকান।

তারপর হাতের তালুর সাহায্যে একেবারে চ্যাপ্টা করে নিন। আলুর মধ্যে একটা চিজ স্লাইস রেখে লম্বালম্বিভাবে রোল পাকিয়ে নিন। কড়াইতে তেল গরম হতে দিন। অন্য একটি পাত্রে ময়দা, ৩ চা চামচ কর্নফ্লাওয়ার, সামান্য নুন ভাল করে মিশিয়ে নিন।

এতে অল্প অল্প জল দিয়ে পাতলা ব্যাটার তৈরি করুন। আলু-চিজের রোল প্রথমে কর্নফ্লাওয়ার ব্যাটারে ডুবিয়ে নিন। তারপর ব্রেড ক্রাম্বস দিয়ে ভাল ভাবে কোট করে গরম তেলে ছেড়ে দিন। লাল করে ভেজে নিন সবকটা রোল। পুদিনা ও টমেটো সস সহযোগে পরিবেশন করুন মুখরোচক আলু চিজ রোল।

আরো পড়ুন: WTC 2023: কখন, কোথায় ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পয়নশিপ ২০২৩ ফাইনাল দেখতে পাবেন জেনে নিন সমস্ত তথ্য

Image source-Boldsky

By Torsha