মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) শেষ মুহূর্তে পাহাড় সফর বাতিল করেন। দার্জিলিং জেলা প্রশাসন সূত্রে খবর, সোমবার মুখ্যমন্ত্রী সেখানে পৌঁছানোর কিছুক্ষণ আগে জানানো হয় যে তিনি সফর বাতিল করবেন। আজ দার্জিলিং যাচ্ছেন না মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শেষ মুহূর্তে কেন সফর বাতিল করা হলো তা নিয়ে বিভ্রান্তি দেখা দিয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সোমবার থেকে চার দিনের দার্জিলিং (Darjeeling) সফরের পরিকল্পনা ছিল। জানা গেছে, বাগডোগরা হয়ে দার্জিলিং যাওয়ার কথা ছিল। এছাড়াও পঞ্চায়েত নির্বাচন নিয়ে আলোচনা করতে পাহাড়ে রাজনৈতিক দলগুলির সাথে বৈঠকের পাশাপাশি মুখ্যমন্ত্রী বুধবার একটি শিল্প সভায়ও যোগ দিতেন। পাহাড়ে গ্রাম কমিটির নির্বাচন হবে। সেই কারণে মুখ্যমন্ত্রী নিজেই পরিস্থিতি খতিয়ে দেখতে চেয়েছিলেন। পাহাড়ি দলগুলিও তার সাথে দেখা করতে এবং কথা বলতে আগ্রহী। এমনকি বিমল গুরুংও তার সঙ্গে দেখা করবেন বলে শোনা যায়।

তবে শেষ মুহূর্তে দার্জিলিং সফর স্থগিত ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। আপাতত তিনি কলকাতাতেই থাকবেন। ঘনিষ্ঠ মহলের দাবি, ওড়িশা রাজ্যে ভয়াবহ ট্রেন দুর্ঘটনার কারণে এখনও বাংলার বহু মানুষ নিখোঁজ রয়েছে। আহত হয়ে হাসপাতালে ভর্তি বহু মানুষ।

এদিকে যারা সুস্থ হয়ে বাড়ি ফিরছেন, তাদের জন্য রাজ্য সরকার ব্যবস্থা করেছে। তবে অন্য কিছুর আগে, প্রত্যেককে শনাক্ত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সম্ভবত মুখ্যমন্ত্রী শহরেই থেকে সেই সব প্রকল্পের তদারকি করার সিদ্ধান্ত নিয়েছেন। আর সেজন্যই শহরের বাইরে যাওয়া বাতিল করলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন:Aftab Uddin:একগুচ্ছ মন্ত্রীদের উপস্থিতিতে আফতাব উদ্দিনের উদ্যোগে সারাদিন ব্যাপী অনুষ্ঠানের আয়োজন শুলংগুড়ি’তে

By Sk Rahul

Senior Editor of Newz24hours