চেন্নাই সুপার কিংস এবং অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে তাদের আইপিএল জয়ের জন্য দেশের পদকজয়ী কুস্তিগির সাক্ষী মালিক (Sakshi Malik) অভিনন্দন জানালেন। সোশ্যাল মিডিয়ায় তিনি যে বার্তাগুলি পাঠিয়েছিলেন, তা দেখে এটি স্বাভাবিক বলে মনে হয়েছিল যে সাক্ষী আসলে প্রতিবাদী কুস্তিগিরদের পক্ষে হয়েই মাহিকে অভিনন্দন জানাবেন। এর বাইরেও, তারা তাদের টুইট বার্তায় স্পষ্ট করে দিয়েছে যে তাদের লড়াই চলবে। তিনি বলেন, অন্তত কয়েকজন ক্রীড়া ব্যক্তিত্বকে সম্মান ও ভালোবাসা পেতে দেখে ভালো লাগছে।

কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণের বিরুদ্ধে অভিযোগ ছিল মহিলা কুস্তিগিরদের। কুস্তি ফেডারেশনের সভাপতি বছরের পর বছর ধরে যৌন হয়রানির শিকার। দেশের পদকজয়ী কুস্তিগিররা বিচার চাইতে রাজপথে নামেন। গত রবিবার দিল্লির নতুন সংসদে হামলার সময় সাক্ষী মালিক, বজরং পুনিয়া এবং ভিনেশ ফোগাটকে গ্রেপ্তার করা হয়েছিল। দেশের সেরা কুস্তিগীরকে উত্যক্ত করার ছবি ব্যাপকভাবে প্রচারিত হয়েছিল। মহিলা কুস্তিগীরদেরও মারধর করা হয়। নতুন সংসদ ভবন উদ্বোধনের দিন এমন লজ্জাজনক ছবি তোলা ছিল রাজধানী দিল্লির জন্য। এ ঘটনার প্রতিবাদ করেননি কোনো তারকা ক্রিকেটার। সাক্ষীদের সংগ্রামের সমর্থনে মুখ খোলেননি দেশের নামী ক্রিকেটাররা।

সাক্ষাদের মনে অভিমানের বাষ্প তৈরি হচ্ছিল। যদিও সোমবার মধ্যরাতে চ্যাম্পিয়ন হওয়ার পর ধোনির দলকে অভিনন্দন জানাতে পিছপা হননি সাক্ষী মালিক (Sakshi Malik)। কিন্তু তার টুইটের ভাষায় যে অভিমান রয়েছে তা পড়লেই বোঝা যায়। সাক্ষী সম্মিলিতভাবে কুস্তিগীরদের অভিনন্দন জানিয়েছেন। তিনি টুইট করেছেন, “এমএস ধোনিজি এবং সিএসকেকে অভিনন্দন। আমরা আনন্দিত যে অন্তত কিছু ক্রীড়াবিদ তাদের প্রাপ্য সম্মান এবং ভালবাসা পেয়েছেন। সুবিচারের জন্য আমাদের লড়াই কিন্তু চলবেই।”

আরও পড়ুন:Malda:মোদী সরকারের বর্ষপূর্তিতে আয়োজিত হল ম্যারাথন দৌড়!

By Sk Rahul

Senior Editor of Newz24hours