তৃণমূল নেতাকে চলন্ত বাইক থেকে ধাক্কা মেরে ফেলে দেওয়ার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে এই ঘটনাকে ঘিরে মঙ্গলবার রাতে উত্তেজনা ছড়ায় বাঁকুড়ার (Bankura) ইন্দাস থানার সামড়ো ঘাট সংলগ্ন এলাকায়। বাইক থেকে পড়ে যাওয়ার পর ওই নেতাকে মারধরও করা হয় বলেও অভিযোগ ওঠে।

মঙ্গলবার সন্ধ্যায় কোতুলপুর থেকে বাইক নিয়ে ইন্দাসে বাড়ি ফিরছিল কড়িশুণ্ডা অঞ্চলের তৃণমূলের সাধারন সম্পাদক বিকাশ পণ্ডিত। সেই সময় ইন্দাসের শামড়ো ঘাট খালের ব্রিজে দাঁড়িয়ে ছিলেন তিনি। তখন কোতুলপুরের দিক থেকে একটি গাড়ি তাঁকে ধাক্কা মেরে ফেলে দেয় বলে অভিযোগ। বিকাশের দাবি, ওই গাড়িতে ইন্দাস মণ্ডল ১ সভাপতি শোভন নন্দী সহ আরও তিন বিজেপি নেতা ছিলেন।

আহত তৃণমূল নেতা বিকাশ পণ্ডিত বলেন, আমি ভাইজি বিয়ের জন্য কেনাকাটা করতে কুতুলপুর যাচ্ছিলাম সেই সময় বিজেপি নেতা শোভন দেব নন্দী চার পাঁচ জন মিলে মোটরসাইকেলে করে এসে আমার মোটরসাইকেলে ধাক্কা দিয়ে আমাকে ফেলে দেয় এবং লাঠি ও রড দিয়ে আমাকে মারধর করে তারপর আমি অজ্ঞান হয়ে যাই। পরে আমাকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসে।

এই প্রসঙ্গে ইন্দাস ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি শেখ হামির বলেন,আমরা প্রশাসনকে জানিয়েছি ২৪ ঘণ্টার মধ্যে এর বিহিত চাই। এই ধরনের দুষ্কৃতীরা এলাকায় বিশৃঙ্খলা করার চেষ্টা করছে। তারা জানে তাদের পায়ের তলার কোন মাটি নেই জনসংযোগ নেই। তারা নৈরাজ্য ও চক্রান্ত সৃষ্টি করে মাটি পাওয়ার চেষ্টা করছে। আজকে যদি বিজেপির কেউ মনে করে সিপিএমের মতো সন্ত্রাস তৈরি করে এলাকা দখল করব। আমরা সিপিএমকে তাড়িয়েছি আমাদের এই ধরনের বিজেপিকে তাড়াতে বেশিক্ষণ সময় লাগবে না।

অন্যদিকে এই প্রসঙ্গে ইন্দাস বিধানসভা বিজেপি বিধায়ক নির্মল ধারা বলেন,আমি যতটুকু শুনেছি উনি গাড়ি থেকে পড়ে গেছেন। এই নোংরা রাজনীতি ভারতীয় জনতা পার্টি করে না, হয়তো ওদেরই কেউ করতে পারে। সামনে পঞ্চায়েত নির্বাচন। তৃণমূলের পায়ের তলার মাটি সরে গেছে তার পরিপ্রেক্ষিতে তারা ভয় পেয়েছে। তাই ভারতীয় জনতা পার্টির কর্মীদের বিনা দোষে কেস খাওয়াচ্ছে। ওটা নিজেদেরই কোন গোষ্ঠীদ্বন্দ্ব হতে পারে।

এই ঘটনাকে কেন্দ্র করে কাল থেকে উত্তপ্ত ইন্দাস চত্বর।এখন শেষ পর্যন্ত কি হয়,সেটাই দেখার!

 

আরো পড়ুন:Purba Medinipur:আর্থিক অনটনকে সঙ্গী করে উচ্চমাধ্যমিকে রাজ্যে তৃতীয় তমলুকের চন্দ্রবিন্দু