তিনি তিন সপ্তাহেরও বেশি সময় ধরে রাস্তায় আছেন। বাড়ি পরিবার ছেড়ে এক জেলা থেকে অন্য জেলায় ঘুরে বেড়াচ্ছেন। দলের অভ্যন্তরে কোন্দল মেটানোর পাশাপাশি তিনি জনগণের দাবি-দাওয়া শুনছেন এবং সমস্যা সমাধানে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন। শারীরিক অসুস্থতা বা প্রাকৃতিক দুর্যোগ কোনোটাই অভিষেক বন্দোপাধ্যায়কে (Abhishek Banerjee) নাড়াতে পারেনি। অসুস্থতা নিয়েই লাগাতার জনসংযোগ করে চলেছেন। এমতাবস্থায় দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) তাঁকে ফোন করে প্রায় ‘হুমকি’ দিয়েছেন। বিশ্রামের পরামর্শ দিলেন।

কয়েকদিন আগে, মরশুমের প্রথম কালবৈশাখীর মাঝে দাঁড়িয়ে জনসংযোগ করেছেন অভিষেক (Abhishek Banerjee)। তাকে গাড়ির ছাদে দাঁড়িয়ে জন জোয়ারে ভাসতে দেখা গেছে। দলীয় সূত্রে খবর, ওই রাতেই দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে ফোন করেন তৃণমূলের সুপ্রিমো। মমতা তাকে বিশ্রাম ও শরীরের প্রতি মনোযোগ দেওয়ার পরামর্শ দেন। দুর্গাপুরে দলীয় সভায় একথা জানিয়েছেন অভিষেক নিজেই।

দুর্গাপুরের অধিবেশনে বসে অভিষেক বন্দোপাধ্যায় (Abhishek Banerjee) বলেন, “নেত্রী ফোন করেছেন। তিনি বলেছেন, “আবহাওয়া খুবই খারাপ। কর্মসূচি দু-একদিন পিছিয়ে দেওয়ার কথা বললেন তিনি।” কয়েকদিন আগে অভিষেকের গলা বসে গিয়েছিল। সে কথা মনে করিয়ে দিয়ে দলনেত্রী বলেন, ” তোমার গলা ভেঙ্গে গেছে। শরীর খুব খারাপ হয়েছে। কয়েকদিন বিশ্রাম নাও।” জবাবে, অভিষেক তৃণমূল সুপ্রিমোকে বলেন, “রাজনৈতিক ছাত্র হিসেবে আমি যা শিখেছি, আমি আরও শিখতে চাই। তৃণমূলের নবজোয়ার এখন জনজোয়ারে পরিণত হয়েছে।”

আরও পড়ুন:Mahsin Khan: বাবাকে আইসিইউতে রেখে বাইশ গজে মহসিন খান

By Sk Rahul

Senior Editor of Newz24hours