হঠাৎই অসুস্থ হয়ে পড়লেন অন্যতম বিখ্যাত পরিচালক নন্দিতা রায় (Nandita Roy)। কিছুদিন আগেই মুক্তি পেয়েছে নন্দিতা ও শিবপ্রসাদ প্রযোজিত ছবি “ফাটাফাটি”। কিন্তু সেই ছবির প্রিমিয়ারে শুক্রবার দেখা যায়নি পরিচালককে। তা থেকেই গুঞ্জন শুরু হলে জানা যায় যে তিনি বেশ অসুস্থ। ঘনিষ্ঠ সূত্রে খবর পাওয়া গেছে তিনি নাকি ধুম জ্বর নিয়ে ভর্তি হয়েছেন কলকাতার এক বেসরকারি হাসপাতালে।

তিন দিন ধরেই জ্বরে ভুগছিলেন নন্দিতা (Nandita Roy)। জ্বর কিছুতেই না কমায় দেরি না করে হাসপাতালে ভর্তি করা হয় তাকে। যদিও ডাক্তাররা আশ্বাস দিয়েছেন ভয়ের কোনো কারণ নেই। তার ইনফ্লুয়েঞ্জা হয়েছে বলে জানা গেছে। এখন অনেকটাই ভালো আছেন। এই কারণেই শুক্রবার “ফাটাফাটি” ছবির প্রিমিয়ারে দেখা গেলোনা তাকে।

তিনি শহরের অন্যতম ব্যস্ত পরিচালক। প্রযোজনা এবং পরিচালনা এক সাথেই সামলাচ্ছেন পরিপাটি করে। সঙ্গে অবশ্যই তার ছায়ার মতো আছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায়। এক দিকে মুক্তি পেয়েছে তাদের প্রযোজিত ছবি “ফাটাফাটি”। অন্যদিকে প্রকাশ্যে এসেছে তাঁর পরিচালিত প্রথম হিন্দি ছবি ‘শাস্ত্রী বিরুদ্ধ শাস্ত্রী’র পোস্টার।

নতুন ছবি প্রসঙ্গে শিবপ্রসাদ আনন্দবাজার অনলাইনকে বলেন, “নন্দিতাদি মুম্বইয়ে আগে কাজ করলেও আমার ক্ষেত্রে এই প্রথম। প্রতি পদে শিখেছি। আর এই ছবির মাধ্যমে মিমি চক্রবর্তী হলেন এক নতুন আবিষ্কার।”

আরো পড়ুন: The Kerala Story : সুপ্রিম কোর্টে ‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে রাজ্যকে প্রশ্ন প্রধান বিচারপতির

Image source-Google

 

By Torsha