ছিপছিপে রোগা শরীর। উচ্চতা ৬ ফুটের একটু বেশি হলেও শরীরের গঠন দেখে মনে হয় না, ২১ বছরের এই ছেলেটি এমন কাজ করতে পারে যা বিশ্বের সেরা ব্যাটসম্যানরাও করতে পারেনি। শুক্রবার ইডেনে নাইটসের আইপিএল অভিযানে শনি ডেকে এনেছেন তিনি। মাত্র ১৩ বলে ৫০ রান, ইনিংস শেষে ৪৭ বলে অপরাজিত ৯৮ রান। ফলস্বরূপ, মাত্র ১৩ওভারে নাইট বধ রাজস্থানের। যশস্বীর (Yashasvi Jaiswal) যশে মজে বিরাট কোহলি থেকে সূর্যকুমার যাদব-সকলেই।

কেকেআর-রাজস্থান ম্যাচের পর কিং কোহলি নিজেই তার ইনস্টাগ্রাম স্টোরিতে যশস্বীর (Yashasvi Jaiswal) ব্যাটিংয়ের প্রশংসা করেছেন। তিনি লিখেছেন, “এত ভালো ব্যাটিং আমি এতদিন দেখিনি। কী এক অনন্য প্রতিভা আছে যশস্বীর মধ্যে আছে।” এই মুহূর্তে টি-২০ ক্রিকেটে গোটা বিশ্বের যিনি ত্রাস, সেই সূর্যকুমার যাদব (SKY) মজে ২১ বছরের তরুণের প্রতিভায়। উপরন্তু, তিনিও বলেছেন, “ও বিশেষ প্রতিভা, অনবদ্য ক্রিকেটার, অনবদ্য ইনিংস।” শুক্রবার, কেএল রাহুলের রেকর্ড ভেঙে দ্রুততম হাফ সেঞ্চুরি করার রেকর্ড ভেঙেছেন যশস্বী (Yashasvi Jaiswal)। সেই কেএল রাহুলও তাকে টুইটারে অভিনন্দন জানিয়েছেন।

কেএল রাহুল এর আগে ১৪ বলে হাফ সেঞ্চুরি করে দিল্লি ক্যাপিটালসকে হারিয়েছিলেন। সেটাই ছিল আইপিএলের (IPL) দ্রুততম অর্ধশতরান। যা শনিবার ভেঙে দিয়েছিলেন রাজস্থানের তারকা। এই ইনিংসের পর যশস্বীর খ্যাতি ছড়িয়েছে বিদেশে। প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন, যিনি কিনা ভারতের সমালোচনা করার জন্যই বেশি শিরোনামে থাকেন, তিনিও বলছেন,”আমি হলে এখনই ওঁকে কে এল রাহুলের জায়গায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে নিয়ে নিতাম। ও এতটাই ভাল। ভবিষ্যতের মহাতারকা।”

যশস্বীর (Yashasvi Jaiswal) জয়ের দিনেই সমালোচনার মুখে পড়তে হয়েছে আরেক তরুণ তারকাকে। সেও মেধাবী, সেও তরুণ। কিন্তু শনিবার সুয়ুষ শর্মা যা করলেন তা মেনে নেওয়া যায় না, বলছেন ক্রিকেটপ্রেমীরা। কী করেছেন সূয়শ? শেষ ওভারে যশস্বীর সেঞ্চুরি ঠেকাতে ওয়াইড বলে রাজস্থানকে জয় দেওয়ার চেষ্টা করেন তিনি। ১৩ তম ওভারে তার শেষ বল দেখার পরে, অন্তত তাই মনে হয়েছে। যা একরকম রুখে দেন রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন। শেষ পর্যন্ত অবশ্য সেঞ্চুরি পাননি যশস্বী। কিন্তু নেটিজেনরা এই কেলেঙ্কারির জন্য সুয়াশকে তুলোধোনা করছেন। আকাশ চোপড়ার মতো প্রাক্তনরাও বলছেন, এটা কোনোভাবেই সমর্থনযোগ্য নয়।

আরও পড়ুন:Suvendu Adhikari:বাঁকুড়ার সিমলাপালে শুভেন্দুর সভার অনুমতি দিল না পুলিশ!হাইকোর্টের দ্বারস্থ হওয়ার হুঁশিয়ারি বিজেপির

By Sk Rahul

Senior Editor of Newz24hours