খাবার নিয়ে বাচ্চাদের বায়না লেগেই থাকে। আর সেই বায়না সামলাতে সামলাতে মাথায় হাত পড়ে মায়েদের। তাই এবার বাড়িতে তাদের মন জয় করে নিন দুর্দান্ত রেসিপি দিয়ে। বাড়িতে বানিয়ে নিন ম্যাকারনি পাস্তা স্যুপ। নিশ্চয়ই ভাবছেন কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)। চলুন দেখে নিই সেই রেসিপি (Recipe)।

উপকরণ:

এক কাপ পাস্তা ম্যাকারনি, এক টেবিল চামচ রসুন কুচি, ১/৪ কাপ কড়াইশুঁটি, ১০-১২টা বিনস কুচি, গাজর কুচি, পেঁয়াজ কুচি, ১/২ কাপ টমেটো পিউরি, ১/২ চা চামচ গোলমরিচ গুঁড়ো, পরিমাণমতো জল, ১ টেবিল চামচ মাখন, স্বাদ অনুযায়ী লবণ।

পদ্ধতি:

সসপ্যানে পরিমাণমতো জল দিয়ে পাস্তা সেদ্ধ করতে বসান। পাস্তা সিদ্ধ হয়ে গেলে ছেঁকে নিয়ে জলটা ফেলে দিন। এবার প্যানে এক টেবিল চামচ মাখন গরম করে রসুন কুচি দিয়ে ভেজে নিন। তারপর পেঁয়াজ কুচি আরও মিনিট দুয়েক মতো ভাজুন। পেঁয়াজের রং পরিবর্তন হলে টমেটো পিউরি দিয়ে নাড়তে থাকুন।

কিছুক্ষণ পর কুচিয়ে রাখা গাজর, বিনস, কড়াইশুঁটি দিয়ে দিন। এর সঙ্গে পরিমাণমতো জলও দেবেন। সবজি সিদ্ধ না হওয়া পর্যন্ত রান্না করুন। ক্রমাগত হাতা দিয়ে নাড়তে থাকবেন। এবার পাত্রে সেদ্ধ করা পাস্তা দিয়ে দিন। আরও মিনিট দুয়েক রান্না করুন।

স্বাদ অনুযায়ী লবণ এবং গোলমরিচের গুঁড়ো মিশিয়ে নামিয়ে নিন। গরম গরম পরিবেশন করুন ম্যাকারনি পাস্তা স্যুপ! আপনি চাইলে এতে ফ্রেশ ক্রিম, ধনেপাতা অথবা আপনার পছন্দের অন্য কোনও মশলা ব্যবহার করতে পারেন।

আরো পড়ুন: Gnaatchhora: ৫০০ পর্বের সেলিব্রেশন হলো খড়িকে বাদ দিয়েই, কি বললেন অনিন্দ্য?

Image source- Google

By Torsha