আইপিএলের (IPL 2023) মাঝে কলকাতা নাইট রাইডার্স (KKR) ছেড়ে দেশে ফিরে গিয়েছেন লিটন দাস। প্রায় ৯টি ম্যাচ শেষ হয়েছে। বৃহস্পতিবার দশম খেলা। প্লে অফে খেলাটা খুবই চ্যালেঞ্জিং। যদিও হাল ছাড়তে রাজি নয় কলকাতা নাইট রাইডার্স (KKR)। মরসুমের শেষ কয়েকটি ম্যাচের জন্য, নাইটরা নতুন খেলোয়াড়কে দলে নিয়েছে। নাইট শিবিরে লিটন দাসের বদলে এলেন দুইবারের বিশ্বকাপজয়ী ওয়েস্ট ইন্ডিজ দলের সদস্য জনসন চার্লস।

ব্যক্তিগত কারণে, লিটন দাস ২৮ এপ্রিল কেকেআর (KKR) দল ছাড়েন। এই মৌসুমের আইপিএলে (IPL 2023) লিটন মাত্র একটি ম্যাচে অংশ নিয়েছেন। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে, এই ওপেনার ব্যাট হাতেও রান পাননি। ওই ম্যাচে তিনি মাত্র চার রান করতে সক্ষম হন। উইকেট কিপিং করার সময়েও তিনি মারাত্মক ভুল করেন। স্টাম্প করার দুটি সুযোগ মিস করেন। সোশ্যাল মিডিয়ায় অনেকেই তাকে নিয়ে ট্রোলিং করেন। দিল্লি ক্যাপিটালস ম্যাচের পর, লিটন দাসকে পরবর্তী কোনো খেলার জন্য কলকাতা নাইট রাইডার্স নির্বাচিত করেনি।

বাংলাদেশে ফিরেই বদলির খোঁজ শুরু করেন লিটন। ওয়েস্ট ইন্ডিজের বিশ্বচ্যাম্পিয়ন দলের সদস্যকে অবশেষে কেকেআর সই করাল। জনসন চার্লস একজন বিস্ফোরক ওপেনিং ব্যাটার এবং উইকেটরক্ষক। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৪১ ম্যাচে তিনি ৯৭১ রান করেন। চার্লস ২০১২ এবং ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলে অংশগ্রহণ করেছিলেন। এর পাশাপাশি তিনি বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি লিগে অংশ নিয়েছেন। ২২৪ ম্যাচে তিনি মোট ৫৬০০ রান করেছেন। এছাড়াও তিনি টি-টোয়েন্টি ফর্ম্যাটে ৩টি সেঞ্চুরি ও ৩২টি হাফ সেঞ্চুরি করেছেন। তাঁর সেরা স্কোর ১১৮ রান। উইকেটকিপিংয়েও ভালো রেকর্ড রয়েছে চার্লসের। টি-টোয়েন্টি ফর্ম্যাটে ৫টি স্টাম্প আউট করেছেন তিনি। তিনি ৮২টি ক্যাচ নিয়েছেন। লিটনের মতো ৫০ লক্ষ টাকাতেই চার্লস খেলবেন কেকেআরের হয়ে।

আন্দ্রে রাসেল এবং সুনীল নারিনের পরে, চার্লস কেকেআর-এর তৃতীয় ক্যারিবিয়ান তারকা। হায়দ্রাবাদ ম্যাচের আগে, নাইটস চার্লসকে অধিগ্রহণের ঘোষণা দেয়। যদিও আজকের ম্যাচে খেলবেন না ক্যারিবিয়ান সুপারস্টার। বিশেষজ্ঞদের মতে, চার্লসকে প্রাথমিকভাবে গুরবাজ এবং রয়ের ব্যাকআপ হিসাবে সই করানো হয়েছে।

আরও পড়ুন:TMC:অভিষেক আসার আগের দিন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল তৃণমূলের তোলাবাজি

By Sk Rahul

Senior Editor of Newz24hours