রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণীর বাড়ির পাশাপাশি তৃণমূল (TMC) সাংসদ মৌসম নূরের ঘনিষ্ঠ তৃণমূল নেতার বাড়িতেও এদিন চলল আয়কর দফতরের হানা। বুধবার সকালে মালদার তৃণমূল নেতা হেমন্ত শর্মার বাড়িতে আয়কর দফতরের আধিকারিকরা তল্লাশি চালান। সূত্রের খবর, প্রথমে তার হবিবপুর ব্লকের বুলবুলচন্ডীর বাড়িতে হানা দেন আয়কর দপ্তরের আধিকারিকরা। পরবর্তীতে তারা হানা দেন তার মালদা শহরের সর্বমঙ্গলাপল্লীর বাড়িতে। তল্লাশি চালানোর সময় দুটি বাড়িতেই কেন্দ্রীয় বাহিনী দ্বারা ঘিরে ফেলা হয় । যদিও কেন এই হানা, তা এখনও জানা যায়নি। তবে সূত্র মারফত জানা গেছে, গত কয়েক বছরে শাসক দলের বদান্যতায় ফুলে ফেঁপে উঠেছে হেমন্ত শর্মার সম্পত্তি, তাই এদিন তল্লাশি চালায় আয়কর দফতর।

বিরোধীদের অভিযোগ, এই হেমন্ত শর্মার অবস্থা সাধারণ আর পাঁচটা লোকের মতোই ছিল! প্রথম থেকেই তিনি তৎকালীন কংগ্রেস নেত্রী মৌসম নূরের ঘনিষ্ঠ। কংগ্রেসে থাকাকালীন তিনি দলের হবিবপুর ব্লকের দায়িত্বে ছিলেন। মৌসম তৃণমূলে যোগদান করার পরেই হেমন্ত শর্মাকে দেখা যায় জেলা তৃণমূলের সাধারণ সম্পাদকের পদে। আর এরপর থেকেই হেমন্ত শর্মার উত্থান চোখে পড়ার মতো। বিরোধীদের আরও অভিযোগ, হবিবপুর ব্লকের বাড়ি বাদ দিয়েও মালদা শহরে প্রায় কয়েক কোটি টাকা খরচ করে বাড়ি নিয়েছেন তিনি। তবে শুধু মালদাতেই নয়, কলকাতাতেও একাধিক ফ্ল্যাট রয়েছে এই হেমন্ত শর্মার নামে। ওয়াকিবহাল মহলের মতে, আয় বহির্ভূত সম্পত্তির খোঁজেই এদিন হেমন্তর বাড়িতে আয়কর দফতরের আধিকারিকরা হানা দেন।

প্রসঙ্গত, রাজনৈতিক কর্মসূচি বাদ দিয়েও মৌসম নূরের সফর সঙ্গী হতে দেখা যায় হেমন্ত শর্মাকে। শোনা যায়, জঙ্গল থেকে পাহাড় যখনই ঘুরতে গেছেন মৌসুম নূর, তখনই তাঁর সফর সঙ্গী হয়েছেন এই হেমন্ত শর্মা। এবার মৌসম ঘনিষ্ঠ হেমন্ত শর্মার বাড়িতে আয়কর দপ্তরের হানার ঘটনায় রীতিমতো সরগরম মালদার রাজনীতি।

 

আরো পড়ুন:TMC:অভিষেক আসার আগের দিন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল তৃণমূলের তোলাবাজি