খাবার নিয়ে বাচ্চাদের বায়না লেগেই থাকে। আর সেই বায়না সামলাতে সামলাতে মাথায় হাত পড়ে মায়েদের। তাই এবার বাড়িতে তাদের মন জয় করে নিন দুর্দান্ত রেসিপি দিয়ে। বাড়িতে বানিয়ে নিন রেষ্টুরেন্টের মতো হরিয়ালি তাওয়া ফিশ ফ্রাই। নিশ্চয়ই ভাবছেন কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)। চলুন দেখে নিই সেই রেসিপি (Recipe)।

উপকরণ:

৪-৫টা ভেটকি মাছের ফিলে, পুদিনা পাতা, ধনেপাতা, ১ টেবিল চামচ পাতিলেবুর রস, ২ টেবিল চামচ ছাতু, আদা ও রসুন বাটা, কয়েকটা কাঁচা লঙ্কা, আধ কাপ টক দই, আধ চা চামচ গোলমরিচ গুঁড়ো, পরিমাণমতো তেল, স্বাদ অনুযায়ী লবণ, ১ টেবিল চামচ মাখন।

প্রণালী

ভেটকি মাছের ফিলেগুলো ভালো করে ধুয়ে নিন। কাঁচা লঙ্কা, পুদিনা পাতা, ধনেপাতা একসঙ্গে বেটে নিন। একটি পাত্রে লেবুর রস, আদা ও রসুন বাটা দিয়ে মাছের পিসগুলো ১৫ মিনিট ম্যারিনেট করে রাখুন। এবার একটা বাটিতে পুদিনা-ধনেপাতা বাটা, টক দই, তেল, গোলমরিচ গুঁড়ো, নুন একসঙ্গে মিশিয়ে নিন।

মাছের গায়ে ভালো করে মাখিয়ে নিন এই পেস্টটি। দ্বিতীয় বার ম্যারিনেট করার পর আরও ৩০ মিনিট রেখে দিন। মাছের এই মিশ্রণ থেকে জল ছাড়লে অল্প ছাতু দিয়ে মাখিয়ে নিন।

নন-স্টিক প্যানে মাখন গরম করে মাছের ফিলেগুলো দিয়ে উল্টেপাল্টে দু’পাশ ভালো করে ভেজে নিন। ব্যস, তৈরি হয়ে যাবে হরিয়ালি তাওয়া ফিশ ফ্রাই। পুদিনা চাটনি ও স্যালাডের সঙ্গে গরম গরম পরিবেশন করুন।

আরো পড়ুন: Ritabhari-Tathagata: হলুদ জার্নালিজম বন্ধ করার অনুরোধ জানালেন ঋতাভরী

Image source- Google

By Torsha