ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৬তম আসর শুরু হয়ে গিয়েছে। আইপিএল ২০২৩ (IPL 2023 Points Table) এ এখনও পর্যন্ত ৩৮ টি ম্যাচ খেলা হয়েছে। যদিও মাত্র চারটি দল ১০ পয়েন্ট অর্জন করেছে। গুজরাট টাইটানস, চেন্নাই সুপার কিংস, রাজস্থান রয়্যালস, এবং লখনউ সুপার জায়ান্টস সবাই পাঁচটি করে ম্যাচ জিতেছে। গুজরাট তাদের মধ্যে একমাত্র দল যেটি এখন পর্যন্ত মাত্র সাতটি ম্যাচ খেলেছে; বাকি দলগুলো আটটি করে ম্যাচ খেলেছে। যদিও নেট রান রেটের কারণে, সঞ্জু স্যামসনের নেতৃত্বে রাজস্থান রয়্যালস বর্তমান অবস্থানের শীর্ষে রয়েছে।

শুক্রবার রাতে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে নির্ণায়ক জয়ের পর লখনউ সুপার জায়ান্টস এক লাফে উঠে গেছে, তারা এখন র‌্যাঙ্কিং ২ নম্বরে রয়েছে। এই খেলার আগে লখনউ দলের র‌্যাঙ্কিং ছিল চতুর্থ। এখন তাদের বর্তমান স্থান দ্বিতীয়। চেন্নাই সুপার কিংস তৃতীয় থেকে চতুর্থ স্থানে এবং গুজরাট দ্বিতীয় থেকে তৃতীয় স্থানে নেমে গেছে।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, যেটি ৮টি ম্যাচের মধ্যে ৪টি ম্যাচ জিতেছে, বর্তমানে এটি এখন টেবিলের পঞ্চম স্থানে রয়েছে। ইতিমধ্যে, পাঞ্জাব কিংস, যারা বর্তমানে ষষ্ঠ স্থানে রয়েছে এবং তাদের শেষ আটটি ম্যাচের মধ্যে চারটি ম্যাচ জিতেছে, তারা নেট রান রেটের দিক থেকে বিরাটদের থেকে পিছিয়ে রয়েছে। এই দল গুলো ছাড়া অন্য কোনো দল তিন ম্যাচের বেশি জেতেনি। এখন পর্যন্ত দুটি দল মাত্র ২টি করে জয় পেয়েছে।

আরও পড়ুন: Presidency University : প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হল ছাত্র কনভেনশন

প্রকৃতপক্ষে, কলকাতা নাইট রাইডার্স বর্তমানে তাদের শেষ আট ম্যাচে তিনটি জয় নিয়ে আইপিএল ২০২৩ পয়েন্ট টেবিলে (IPL 2023 Points Table) সপ্তম স্থানে রয়েছে। অষ্টম স্থানে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। ৭টি খেলার মধ্যে ৩টিতেই জয় পেয়েছে রোহিত শর্মার নেতৃত্বাধীন গ্রুপ। ৯ নম্বরে রয়েছে সানরাইজার্স হায়দরাবাদ, যারা সাত ম্যাচের মধ্যে মাত্র ২টি জিতেছে, অন্যদিকে দিল্লি ক্যাপিটালসও একই সংখ্যক ম্যাচ জিতেছে।

উপরন্তু, সৌরভ গাঙ্গুলীর দিল্লি ক্যাপিটালস দল ৭টি খেলায় অংশ নিয়েছিল। সুপার শনিবারে পয়েন্ট টেবিলে (IPL 2023 Points Table) অনেক পরিবর্তন হতে পারে। কারণ এদিন দুটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এই দুটি খেলা নির্ধারণ করবে পয়েন্ট টেবিলের সামগ্রিক চিত্র কতটা পরিবর্তন হবে।

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours