সেনা ও আধাসেনার গুলির লড়াইয়ে রক্তগঙ্গা বইছে সুদানে (Sudan)।সংঘর্ষের জেরে এখনও পর্যন্ত ২৭ জনের মৃত্যু হয়েছে।আহত অন্ততপক্ষে ১৭০ জন।

যুদ্ধ থামার কোনও লক্ষ্মণ নেই।বরং সুদানের চারিদিকে শুধুই বোমা-গুলির শব্দ।ভয়ে কাঁপছে আমজনতা।বায়ু সেনার তরফে সকলকে ঘরের ভিতরে থাকার আর্জি জানানো হয়েছে।

আধাসামরিক বাহিনীদের তরফে দাবি করা হয়েছে তাঁরা ইতিমধ্যে রাষ্ট্রপতি ভবন,খার্তুম বিমানবন্দর সহ শহরের একাধিক গুরুত্বপূর্ণ ভবনগুলির দখল নিয়েছে।যদিও সেনার তরফে তাঁদের দাবি উড়িয়ে দেওয়া হয়েছে।শনিবার এ বিষয়ে তাঁরা একটি বিবৃতিও দিয়েছে।

অন্যদিকে সুদানের বায়ুসেনার তরফে পরিস্থিতি শান্ত না হওয়া পর্যন্ত সমস্ত মানুষকে ঘরে থাকতে অনুরোধ করা হয়েছে।এই বায়ুসেনাই বর্তমানে লাগাতার সুদানের আধাসামরিক বাহিনী ব়্যাপিড সাপোর্ট ফোর্সের (RSF) ঘাঁটিগুলিতে আকাশপথে গোলাবর্ষণ করে চলেছে।আকাশপথে দিনভর চক্কর কাটছে যুদ্ধ বিমান।এরইমধ্যে সেদেশের ডাক্তারদের ইউনিয়নের তরফে জানানো হয়েছে সংঘর্ষের জেরে সেদেশে এখনও পর্যন্ত ২৭ জনের মধ্যে হয়েছে।তাঁদের মধ্যে সম্প্রতি খার্তুম বিমানবন্দরে মারা যাওয়া দুই ব্যক্তিও রয়েছেন।আহত হয়েছে ১৭০ জনেরও বেশি।

ইতিমধ্যেই খার্তুমে ভারতীয় দূতাবাসের তরফে টুইটে জানানো হয়েছে, “গোলাগুলি ও সংঘর্ষের দিকে নজর রেখে সমস্ত ভারতীয়কে সতর্কতা অবলম্বনের পরামর্শ দেওয়া হচ্ছে। ঘরে থাকুন এবং এখন থেকেই বাইরে বেরনোর ঝুঁকি নেওয়া বন্ধ করুন। দয়া করে শান্ত থাকুন এবং পরবর্তী আপডেটের জন্য অপেক্ষা করুন।”

 

আরো পড়ুন:TMC:হাঁসখালিতে তৃণমূল নেতা খুনের ঘটনায় গ্রেফতার বাবা-ছেলে