খাদ্যে বিষক্রিয়ার জেরে এখন পর্যন্ত ডায়ারিয়ায় আক্রান্ত প্রায় ২০০ জন। বসিরহাট (Basirhat) স্বাস্থ্য জেলা ও টাকি গ্রামীণ হাসপাতালে ভর্তি ৮০ জন। বসিরহাটের হাসনাবাদ ব্লকের আমলানি গ্রাম পঞ্চায়েতের আবাদ মোহনপুর গ্রামের ঘটনা।

জানা গিয়েছে, গত ৩রা এপ্রিল সন্ধ্যায় এলাকায় একটি ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন এলাকার বহু মানুষ। ওই অনুষ্ঠানের ছোলা, বাতাসার জল, তরমুজ-সহ বিভিন্ন রকমের কাটা ফল খেয়ে অসুস্থ হয়ে পড়েন বহু মানুষ। সময় যতই এগোচ্ছে ততই বাড়ছে আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত প্রায় ২০০ জন মানুষ আক্রান্ত হয়েছেন। সোমবার গভীর রাত থেকে ভোর পর্যন্ত পাতলা পায়খানা, বমি, জ্বর ও পেটের ব্যথা নিয়ে বসিরহাট স্বাস্থ্য জেলা ও টাকি গ্রামীণ হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ৮০ জন। এমনকি, অসুস্থ হয়ে গ্রামে নিজের বাড়ীতেও রয়েছেন বেশ কয়েকজন। সকাল থেকে টাকি গ্রামীণ হাসপাতালে একে একে শিশু, মহিলা ও পুরুষরা ভর্তি হয়েছে।

চিকিৎসকরা জানাচ্ছেন, কাটা ফল খাওয়ার কারণে খাদ্যে বিষক্রিয়া হয় ও তার জন্যই ডায়রিয়া হয়েছে। বুধবার টাকি গ্রামীণ হাসপাতালে আক্রান্তদের দেখতে যান হাসনাবাদের বিডিও অলিভিয়া বন্দ্যোপাধ্যায়, স্বাস্থ্য আধিকারিক শেখ শাহীন, হাসনাবাদ পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি এস কেন্দার গাজী-সহ অন্যান্য প্রশাসনিক আধিকারিকরা। বর্তমানে এমন পরিস্থিতি হওয়ায় হাসপাতালের পাশাপাশি গ্রামেও কাজ করছেন একটি মেডিকেল টিম।

 

আরো পড়ুন:Rani Mukherjee: বিরতি নিয়ে কাজ করতে পছন্দ করেন রানি