নেটফ্লিক্স হিট সিটকম, দ্য বিগ ব্যাং থিওরিতে অভিনেত্রী মাধুরী দীক্ষিতের একটি চরিত্রের একটি মন্তব্যের জন্য রাজনৈতিক বিশ্লেষক মিঠুন বিজয় কুমারের কাছ থেকে একটি আইনি নোটিশ পেয়েছে ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স (Netflix)। হিন্দুস্তান টাইমসের একটি প্রতিবেদন অনুসারে বিজয় কুমার ওটিটি প্ল্যাটফর্ম থেকে শোটি অপসারণের দাবি জানিয়ে এবং শোটিকে আপত্তিকর এবং মানহানিকর বলে অভিহিত করেছেন।

দ্য বিগ ব্যাং থিওরির দ্বিতীয় সিজনের প্রথম পর্বে, শেলডন কুপার (জিম পার্সনস), ঐশ্বরিয়া রাইকে মাধুরী দীক্ষিতের সাথে তুলনা করে একটি দৃশ্যে ঐশ্বরিয়াকে “একজন গরিব মানুষের মাধুরী দীক্ষিত” বলে অভিহিত করেছিল। জবাবে, রাজ কুথরাপল্লীর চরিত্র (কুণাল নায়ার) মন্তব্য করেছিলেন, “ঐশ্বরিয়া রাই একজন দেবী। মাধুরী দীক্ষিত একজন কুষ্ঠরোগী পতিতা।” প্রতিবেদনের ধারাবাহিকতায় উল্লিখিত দৃশ্যের পরিপ্রেক্ষিতে আইনি নোটিশ পাঠানো হয়েছে। বিজয় কুমার বলেছেন যে তিনি স্ট্রিমিং প্ল্যাটফর্মের বিরুদ্ধে আরও আইনি ব্যবস্থা নেবেন যদি তারা তার দাবিতে সাড়া দিতে ব্যর্থ হয়।

একটি বিবৃতিতে তিনি বলেছেন, “Netflix-এর মতো কোম্পানিগুলিকে তাদের ক্রিয়াকলাপের জন্য দায়বদ্ধ রাখা এবং তারা যে সম্প্রদায়গুলিকে পরিবেশন করে তাদের সাংস্কৃতিক মূল্যবোধ এবং অনুভূতির প্রতি সংবেদনশীলতা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ৷ আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে স্ট্রিমিং পরিষেবা প্রদানকারীরা তাদের প্ল্যাটফর্মে যে বিষয়বস্তু প্রদর্শন করে তা যত্ন সহকারে সংশোধন করার দায়িত্বও তাদের রয়েছে। এটা নিশ্চিত করা তাদের কর্তব্য যে তারা যে সামগ্রী উপস্থাপন করে তাতে অবমাননাকর, আপত্তিকর বা মানহানিকর বিষয়বস্তু অন্তর্ভুক্ত না হয়।” তিনি আরও বলেন, “নেটফ্লিক্সের একটি শো- বিগ ব্যাং থিওরিতে একটি অবমাননাকর শব্দ ব্যবহারের জন্য আমি গভীরভাবে উদ্বিগ্ন হয়েছিলাম। এই শব্দটি প্রশংসিত অভিনেত্রী মাধুরী দীক্ষিতের প্রসঙ্গে ব্যবহার করা হয়েছিল এবং এটি শুধুমাত্র আপত্তিকর কিংবা অপমানজনক ছিল না, কষ্টদায়ক ও ছিলো এতে অভিনেত্রীর মর্যাদার প্রতি শ্রদ্ধার অভাবও দেখায়।”

বিগ ব্যাং থিওরি ২০১৯ সালে ১২টি সিজন করার পরে শেষ হয়েছিল। এটি বর্তমানে Netflix এ স্ট্রিম করার জন্য উপলব্ধ।

আরও পড়ুন…Shahrukh Khan : ১০ কোটির গাড়ী কিনলেন শাহরুখ খান!