বীরভূম হয়ে গেছে বর্তমানে অনুব্রতহীন।সেই যে জেলে বন্দী হয়েছেন এখনো পেলেন না,তিনি মুক্তি।তবে শুধু দলীয় কর্মীরা নয়,মাতৃহারা সুকন্যা এখন বলা যায় পুরো একা হয়ে গেছে।এরমধ্যে দলীয় কর্মীদের সুকন্যার খেয়াল রাখার দাবি করলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

বাংলায় আসন্ন পঞ্চায়েত ভোট। সেই ভোটেই এবার হয়তো পাওয়া যাবে না বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ নেতা অনুব্রত মণ্ডলকে। তাঁর অনুপস্থিতিতে জেলার দায়িত্ব নিজের হাতেই তুলে নিয়েছেন দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তবে, নিজে দায়িত্বভার নিয়ে রাখলেও সেই জেলার দলীয় পরিস্থিতি দেখভালের কাজ করছেন ৭ জন গুরুত্বপূর্ণ সদস্য। এই ৭ জন সদস্যকে নিয়ে শুক্রবার কালীঘাটে নিজের বাসভবনে জেলা তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সেখানে দলের নানা বিষয় নিয়ে আলোচনা হয়।তবে সুকন্যার পিতা অনুব্রত মণ্ডল অবশ্য সেই জেলা সভাপতির পদেই থাকছেন।আর তার সঙ্গেই সুকন্যার খেয়াল রাখার জন্য তিনি দলীয় নেতাদের নির্দেশ দেন।কার্যত স্নেহময়ী দিদির মতোই তিনি সুকন্যার প্রসঙ্গ উল্লেখ করেন।

তৃণমূল সূত্রে খবর, বৈঠকে বীরভূমের নেতাদের উদ্দেশে মমতা বলেন, ‘কেষ্ট এখন জেলে রয়েছে। তোরা ওর বাড়ির খোঁজখবর রাখিস। মেয়েটা একা আছে!’ তবে এই প্রথমবার নয়। এর আগেও একাধিকবার মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে অনুব্রতর কথা শোনা গিয়েছিল। নেতাজি ইন্ডোরের সভায় ‘দিদি’ এ-ও বলেছিলেন, ‘কেষ্ট যখন জেল থেকে বেরোবে তখন ওকে বীরের সংবর্ধনা দেবে।’

 

আরো পড়ুন:DA:ফের ডিএ বাড়ালো কেন্দ্র!শুরু বিতর্ক?