প্রখ্যাত বলিউড পরিচালক ও লেখক, প্রদীপ সরকার (Pradeep Sarkar) ৬৭ বছর বয়সে প্রয়াত হয়েছেন। আজ ৩৪শে মার্চ শুক্রবার ভোর সাড়ে তিনটার দিকে এই খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। রিপোর্ট অনুসারে, প্রদীপ সরকার (Pradeep Sarkar) ডায়ালাইসিসে ছিলেন। তার শরীরে পটাসিয়ামের মাত্রা মারাত্মকভাবে কমে গিয়েছিল। ক্রমে অবস্থার অবনতি হলে রাত ৩টার দিকে পরিচালককে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আজ বিকেল ৪টায় সান্তাক্রুজে তার শেষকৃত্য হবে।

প্রদীপ সরকার (Pradeep Sarkar) ২০০৫ সালে “পরিণীতা” ছবির মাধ্যমে চলচ্চিত্র পরিচালনায় আত্মপ্রকাশ করেন। পরিণীতা ছবিতে বিদ্যা বালান (Vidya Balan), সাইফ আলী খান (Saif Ali Khan) এবং সঞ্জয় দত্ত (Sanjay Dutt) প্রধান ভূমিকায় অভিনয় করেছিলেন। রোমান্টিক ড্রামা, “পরিণীতা” যা বিদ্যা বালানের বলিউডে আত্মপ্রকাশকেও চিহ্নিত করে তা এখনও প্রদীপ সরকারের সেরা কাজগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়। “পরিণীতা” ছাড়াও, তিনি “লাগা চুনরি মে দাগ”, “মারদানি”, এবং “হেলিকপ্টার ইলা”-এর মতো নারী-কেন্দ্রিক সিনেমা পরিচালনার জন্যও বিশেষ ভাবে পরিচিত। প্রদীপ সরকার (Pradeep Sarkar) বেশ কয়েকটি ওয়েব সিরিজও পরিচালনা করেছেন যেমন “Coldd Lassi Aur Chicken Masala”, “Arranged Marriage and Forbiden Love” এবং “Duranga”।

পরিচালকের মৃত্যুর খবর টুইটারে শেয়ার করেছেন বলিউড পরিচালক হংসল মেহতা (Hansal Mehta) মাইক্রো-ব্লগিং সাইটে সরকারের একটি ছবি শেয়ার করে হানসাল টুইট করেছেন, “প্রদীপ সরকার। দাদা। Rip।” বহুমুখী অভিনেতা মনোজ বাজপেয়ীও (Manoj Bajpayee) প্রদীপ সরকারের মৃত্যুর দুর্ভাগ্যজনক সংবাদে প্রতিক্রিয়া জানিয়েছেন। হানসালের টুইট শেয়ার করার সময়, গ্যাংস অফ ওয়াসেপুর” অভিনেতা লিখেছেন, “ওহ! এটা খুবই মর্মান্তিক! শান্তিতে থাকুন দাদা!!”

এছাড়াও অজয় দেবগন (Ajay Devgan), নীল নীতিন মুকেশের (Neil Nitin Mukesh) মতন শিল্পীরাও পরিচালকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

আরও পড়ুন…Jee Le Zara : লোকেশান শুটিংয়ের জন্য রাজস্থানে পৌঁছলেন ফারহান আখতার!