তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন মঙ্গলবার সকালে সচিবালয়ে প্রশংসার চিহ্ন হিসাবে অস্কার বিজয়ী তথ্যচিত্র দ্যা এলিফ্যান্ট হুইস্পারার্স (The Elephant Whisperers) এর নির্মাতা-পরিচালক কার্তিকি গনসালভেসকে (Kartiki Gonsalves) এক কোটি টাকা মূল্যের চেক হস্তান্তর করেছেন। এছাড়াও মুখ্যমন্ত্রী স্ট্যালিন কার্তকিকে স্মারক ও শাল দিয়েও সংবর্ধনা দিয়েছেন।

গুনেট মঙ্গা প্রযোজিত এবং কার্তিকি গনসালভেস পরিচালিত, ডকুমেন্টারি ফিল্ম “দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স” সেরা ডকুমেন্টারি শর্ট ফিল্ম বিভাগে অস্কার জিতেছে “হল আউট”, “হাও ডু ইউ মেজার অ্যা ইয়ার?”, *”দ্য মার্থা মিচেল এফেক্ট” এবং স্ট্রেঞ্জার অ্যাট দ্যা গেটে” এর মত ডকুমেন্টারি ফিল্মকে হারিয়ে। তথ্যচিত্রটি একটি আদিবাসী দম্পতির হৃদয়গ্রাহী গল্প প্রদর্শিত করে, যাদের একটি অনাথ হাতি দেখাশোনার জন্য দেওয়া হয়েছে। গল্পটি দম্পতির যাত্রা অনুসরণ করে যখন তারা সেই হাতি রঘুর পুনরুদ্ধার এবং বেঁচে থাকা নিশ্চিত করার জন্য নিরলসভাবে চেষ্টা করেন। দম্পতি কীভাবে সময়ের সাথে সাথে মহিমান্বিত প্রাণীর প্রেমে পড়ে ডকুমেন্টারিটি সুন্দরভাবে সেই গল্প বুনেছে। দক্ষিণ ভারতের বন্য স্থানগুলিতে জীবনের পটভূমির বিপরীতে সেট করা, ডকু ফিল্ম “দ্যা এলিফ্যান্ট হুইসপারার্স” (The Elephant Whisperers) বন্যপ্রাণীর সৌন্দর্য এবং মানুষ ও প্রাণীর মধ্যে বন্ধনকে পর্দায় তুলে ধরেছে।

তার বিজয়ী বক্তৃতায়, কার্তিকি গনসালভেস (Kartiki Gonsalves) বলেছিলেন, “আমাদের এবং আমাদের প্রাকৃতিক বিশ্বের মধ্যে পবিত্র বন্ধনের কথা বলতে আমি আজ এখানে দাঁড়িয়েছি। আদিবাসী সম্প্রদায়ের সম্মানের জন্য। অন্যান্য জীবের প্রতি সত্তার জন্য, আমরা আমাদের স্থান ভাগ করে নিই। আদিবাসী এবং প্রাণীদের তুলে ধরা আমাদের চলচ্চিত্রকে স্বীকৃতি দেওয়ার জন্য একাডেমিকে ধন্যবাদ। এই চলচ্চিত্রের শক্তিতে বিশ্বাস করার জন্য নেটফ্লিক্সকে ধন্যবাদ।”

আরও পড়ুন…Kirron Kher : কোভিড-১৯ আক্রান্ত অভিনেত্রী কিরণ খের!