‘RRR’ সাফল্যের কোনো অন্ত নেই। এস এস রাজামৌলির (SS Rajamouli) RRR-এর অস্কার-মনোনীত গান ‘নাটু নাটু’ ৯৫ তম একাডেমি পুরস্কারে গায়ক রাহুল সিপলিগঞ্জ (Rahul Sipligunj) এবং কালা ভৈরব (Kala Bhairava) অস্কার ২০২৩-এর স্টেজে পরিবেশন করবেন।

অরিজিনাল গানের বিভাগে মনোনীত হয়েছে এস এস রাজামৌলির (SS Rajamouli) নাটু নাটু (Naatu Naatu) সহ “এভরিথিং এভরিহোয়ার অল অ্যাট ওয়ানস” এর “দিস ইজ এ লাইফ”, “টেল ইট লাইক আ ওম্যান” এর “অ্যাপ্লাজ” এবং “ব্ল্যাক প্যান্থার” থেকে “লিফট মি আপ” : ওয়াকান্ডা ফরএভার।” এদের সবকটিই ৯৫তম বার্ষিক অনুষ্ঠানের জন্য নির্ধারিত পারফরম্যান্সের অংশ হতে চলেছে।

গানটির সংগীতায়োজন করেছেন এম.এম. কীরাবানি, এর লিরিক্স লিখেছেন চন্দ্রবোস। ডেভিড বাইর্ন, স্টেফানি হু এবং সন লাক্সও অস্কারের মঞ্চে “দিস ইজ আ লাইফ”, এভরিথিং এভরিহ্যায়ার অল অ্যাট ওয়ানস থেকে অস্কার-মনোনীত গান করবেন, পাশাপাশি রিহানা, ” ব্ল্যাক প্যান্থার থেকে লিফট মি আপ”: ওয়াকান্ডা ফরএভারের অস্কার-মনোনীত গানটি গাইবেন । অস্কারে প্রবেশের আগে, গানটি বিশ্ব মঞ্চে পুরস্কার জিতেছিল। জানুয়ারিতে, ‘নাটু নাটু’ ‘সেরা অরিজিনাল গান’ বিভাগে গোল্ডেন গ্লোব জিতেছে। পাঁচ দিন পর, ‘RRR’ ক্রিটিক চয়েস অ্যাওয়ার্ডের ২৮তম সংস্করণে আরও দুটি পুরস্কার জিতেছে। একটি সেরা গানের জন্য এবং অন্যটি ‘সেরা বিদেশী ভাষার চলচ্চিত্র’-এর জন্য। তারপর থেকে, ‘RRR’ এবং ‘নাটু নাটু’ বিশ্ব চার্টে শীর্ষে রয়েছে। গানটি হিন্দিতে ‘নাচো নাচো’, তামিল ভাষায় ‘নাত্তু কুথু’, কন্নড় ভাষায় ‘হাল্লি নাটু’ এবং মালয়ালম ভাষায় ‘কারিন্থোল’ নামেও প্রকাশিত হয়েছিল। এর হিন্দি সংস্করণটি গেয়েছেন রাহুল সিপলিগঞ্জ এবং বিশাল মিশ্র। যা গানটিকে জনসাধারণের কাছে আবেদনময় করে তোলে তা হল গানটির সার্বজনীন আবেদন এবং এর হুক স্টেপ। জুনিয়র এনটিআর (Jr NTR) এবং রাম চরণ (Ram Charan) দ্বারা সঞ্চালিত হুক স্টেপটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। জিমি কিমেল আয়োজিত ৯৫ তম অস্কার ভারতে ১৩ই মার্চ সরাসরি সম্প্রচার করা হবে।

আরও পড়ুন