প্রশ্ন উঠছিল নিয়োগ দুর্নীতি কাণ্ডে মানিক খুনিষ্ঠ তাপস মন্ডলের কুকীর্তি জানার পরও কেনো গ্রেফতার করছে না ইডি,সিবিআই।অবশেষে সব প্রশ্নের ইতি ঘটল।গ্রেফতার হলো তাপস মন্ডল (Tapas Mondal)।রবিবার তাঁকে গ্রেফতার করে সিবিআই (CBI)।এদিন সকাল ১১টা নাগাদ সিবিআই দফতরে তাপসকে ডেকে পাঠানো হয়।সময়মতোই সিবিআই দফতরে পৌঁছন তিনি।টানা জিজ্ঞাসাবাদের পর বিকেল সাড়ে ৪টা নাগাদ তাঁকে গ্রেফতার করা হয়।এছাড়াও এদিন তার সঙ্গে গ্রেফতার করা হয়েছে আরও এক এজেন্ট নীলাদ্রি ঘোষকে (Niladri Ghosh)।

গ্রেফতার হওয়ার পরেই তাপস মণ্ডল (Tapas Mondal) এবং নীলাদ্রি ঘোষকে শারীরিক পরীক্ষার জন্য এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। গ্রেফতারের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে নিজের প্রতিক্রিয়া জানান তাপস মণ্ডল (Tapas Mondal)। তিনি বলেন, “আমি এই তদন্তে সহযোগিতা করছি। কিন্তু কেন গ্রেফতার করা হল বুঝতে পারছি না।”

নিয়োগ দুর্নীতিতে তাপসের নাম প্রকাশ্যে আসে বিধায়ক মানিকের বিরুদ্ধে তদন্ত শুরু হওয়ার পর। শিক্ষা সংস্থার ব্যবসায়ী তাপসের সঙ্গে মানিকের পুত্রেরও নিয়মিত যোগাযোগ ছিল বলে জানতে পারেন তদন্তকারীরা। এর পর বহুবার সিবিআই এবং ইডির দফতরে ডেকে পাঠানো হয়েছিল তাপসকে। তাপস যদিও প্রথম থেকেই চাকরিপ্রার্থীদের থেকে বেআইনি ভাবে অর্থ নেওয়ার ঘটনায় নানা তথ্য তদন্তকারীদের দিয়ে আসছেন। তাপসের দেওয়া তথ্যের ভিত্তিতেই গ্রেফতার করা হয় শাসক দল তৃণমূলের হুগলির যুবনেতা কুন্তল ঘোষকে।

এদিকে নিয়োগ দুর্নীতির টাকা লেনদেনের চক্রে তাপসের কথাতেই জানা গিয়েছিল নীলাদ্রির নামও। নীলাদ্রি এই তাপসের কথাতেই কুন্তলের কাছে থাকা টাকা চান। কুন্তলের থেকে তিনি দু’দফায় ৬ লক্ষ টাকা পেয়েছিলেন বলেও জানিয়েছিলেন নীলাদ্রি। এ ছাড়াও বছর খানেক আগে নীলাদ্রি দু’জন চাকরিপ্রার্থীর থেকে দু’লক্ষ টাকা নিয়ে গোপালকে দিয়েছিলেন বলে জানিয়েছিলেন। পরে সেই টাকা ফেরত্‍ দিয়ে দেন বলেও দাবি করেন। রবিবার বিকেল ৫টা নাগাদ তাপস এবং নীলাদ্রি— দু’জনকেই গ্রেফতার করেছে সিবিআই।

 

আরো পড়ুন:Kartik Aaryan Sara Ali Khan : উদয়পুরে সারা আলি খানের সাথে ছবি নিয়ে মুখ খুললেন কার্তিক আরিয়ান!