অভিনেতা অনুপম খের (Anupam Kher) সম্প্রতি শাহরুখ খানের পাঠান ছবির বিরুদ্ধে বয়কটের প্রবণতার বিষয়ে মুখ খুলেছেন কারণ ছবিটি বক্স অফিসে মুক্তির ১২দিন পরেও রাজত্ব চালিয়ে যাচ্ছে। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত, ছবিটি মাত্র ১২ দিনে বিশ্বব্যাপী ৮৩২ কোটির ব্যবসা করেছে। ছবিটি সম্পর্কে কথা বলতে গিয়ে অনুপম বলেন, মানুষ প্রতিহিংসার মধ্যেও এটি দেখেছে।

গত বছর ছবিটির প্রথম গান বেশারম রঙ মুক্তি পাওয়ার পর পাঠান বিতর্কের মুখে পড়ে। গানটিতে দীপিকার জাফরান বিকিনির কারণে অনেকের কাছ থেকে সমালোচনা পেয়েছিল। কিছু লোক গানটিকে আপত্তিকর মনে করেছে এবং তাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে এর প্রতিবাদ করেছে। ছবিটি সোশ্যাল মিডিয়াতেও বয়কটের প্রবণতার মুখোমুখি হয়েছিল।

পাঠান কীভাবে সমস্ত প্রত্যাশা ছাড়িয়ে সাফল্য স্পর্শ করেছে সে সম্পর্কে কথা বলতে গিয়ে, অনুপম খের একটি সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, “কেউ একটি প্রবণতা দ্বারা একটি চলচ্চিত্র দেখতে প্রভাবিত হয় না। আপনি যদি ছবিটির ট্রেলার পছন্দ করেন তবে আপনি ছবিটি দেখতে চান। যদি ছবিটি ভালভাবে নির্মিত হয়, তবে তা নাশকতা করার ক্ষমতা কারো নেই। এমনকি মানুষ ঘৃণার প্রবণতার বিরুদ্ধে প্রতিশোধের অনুভূতি নিয়ে চলচ্চিত্র দেখার জন্য প্রেক্ষাগৃহে যায়।

“চলচ্চিত্রের দর্শকরা কখনই সিনেমা বয়কট করেনি। আমরা কোভিড মহামারীর মধ্য দিয়ে গিয়েছিলাম, একটি লকডাউন ছিল এবং লোকেদের তাদের ঘরে বসে থাকতে বলা হয়েছিল। একশো বছর পর এমনটা হয়েছে। এই পর্বে, দর্শকরা বিনোদনের অন্যান্য মাধ্যম খোঁজেন। ওটিটি প্ল্যাটফর্মগুলি একটি উৎসাহ দেখেছে যেখানে দর্শকেরা তাদের স্বাচ্ছন্দ্যে চলচ্চিত্রগুলি দেখতে শুরু করেছে। শ্রোতাদের ভয় থেকে বের করে আনতে কিছু সময় লাগবে,” তিনি যোগ করেন।

অনুপম খেরকে (Anupam Kher) পরবর্তীতে দেখা যাবে শিব শাস্ত্রী বালবোয়া ছবিতে। এতে নীনা গুপ্তা, নার্গিস ফাখরি এবং শারিব হাশমিও গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন। অজয় ভেনুগোপালান পরিচালিত, এটি কিশোর ভেরিয়েথ দ্বারা সমর্থিত। ছবিটি ১০ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে হিট করবে।

আরও পড়ুন…Parineeti Chopra : ভারতের শীর্ষ ৭৫ জন তরুণ অ্যাচিভার্সদের মধ্যে নাম লেখালেন পরিণীতি চোপড়া!