সিএম যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) দু’দিনের মুম্বাই সফরে এসে গতকাল সুনীল শেঠি (Suneil Shetty), সুভাষ ঘাই (Subhash Ghai), জ্যাকি শ্রফ (Jackie Shroff), রাজকুমার সন্তোষী (Rajkumar Santoshi), মনমোহন শেঠি (Manmohan Shetty) এবং বনি কাপুর (Bony Kapoor) সহ অন্যান্য চলচ্চিত্র ব্যক্তিত্বদের সাথে দেখা করেছিলেন। আলাপচারিতার সময়, সুনীল শেঠি (Suneil Shetty) সোশ্যাল মিডিয়ায় ঘন ঘন বলিউড বিরোধী প্রবণতা সম্পর্কে কথা বলেছেন। তিনি এই ধরনের ‘বয়কট বলিউড’ প্রবণতা বন্ধ করতে ইউপি মুখ্যমন্ত্রীর সাহায্য চেয়েছিলেন।

ভারতীয় অভিনেতা সুনীল শেঠি (Suneil Shetty) বলেছেন, “হ্যাশট্যাগ ‘বয়কটবলিউড’ আপনার সাহায্যে থামতে পারে। এটা বোঝানো গুরুত্বপূর্ণ যে আমরা ভাল কাজ করেছি। একটি আপেল পচা হতে পারে কিন্তু আমাদের মধ্যে ৯৯ শতাংশ কোনো অন্যায়ের সাথে জড়িত নই। আমাদের এই ধারণা পরিবর্তন করতে হবে। আপনি যদি নেতৃত্ব দেন এবং প্রধানমন্ত্রীর সাথেও কথা বলেন তবে এটি একটি পার্থক্য তৈরি করবে।”

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃত্যুর পর হ্যাশট্যাগ ‘বয়কট বলিউড’ প্রবণতা শুরু করে। ২০২২ সালে, ‘লাল সিং চাড্ডা’, ‘লাইগার’, ‘ব্রহ্মাস্ত্র’, এবং ‘রক্ষা বন্ধন’-এর মতো অনেকগুলি ছবি মুক্তির আগে নেটিজেনরা এই প্রবণতাটিকে পুনরায় চালু করেছিল। প্রবণতা কিছু চলচ্চিত্রের বক্স-অফিস ব্যবসাকে প্রভাবিতও করেছিল।

‘লাল সিং চাড্ডা’ মুক্তির ঠিক আগে, টুইটার ব্যবহারকারীরা হ্যাশট্যাগ #BoycottLaalSinghCaddha প্রবণতা শুরু করে দর্শকদের সিনেমাটি না দেখতে বলে। প্রথমদিকে নিরীহ লাগলেও পরে যখন ছবিটি বক্স অফিসে ফ্লপ ঘোষণা করা হয়েছিল, তখন লোকেরা বলিউড বিরোধী এই মনোভাবের গুরুতরতা উপলব্ধি করেছিল। ‘ব্রহ্মাস্ত্র’-এর মতো চলচ্চিত্র মুক্তির আগেও অনেকের দ্বারা বয়কট করার জন্য ডাকা হয়েছিল, তবে ‘ব্রহ্মাস্ত্র’ বক্স অফিসে খুব ভাল ব্যবসা করেছে, যা ২০২২ সালের সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্রগুলির মধ্যে একটি হিসাবে আবির্ভূত হয়েছে।

আরও পড়ুন…Gadar 2 First Look Viral : ভাইরাল হলো সানি দেওল এবং অমিশা প্যাটেল অভিনীত গদর ২’-এর ফার্স্ট লুক!