কয়েকদিন আগেই মুক্তি পেয়েছে মিঠুন চক্রবর্তী, দেব ও শ্বেতা ভট্টাচার্য অভিনীত ছবি “প্রজাপতি”। তবে এই ছবি জায়গা পেল না নন্দনে। এর আগেও রাজনৈতিক বহু কারণে অনেক ছবিই জায়গা করে নিতে পারেনি নন্দনে। “প্রজাপতি” ও তার ব্যতিক্রম নয়। কুণাল ঘোষ থেকে দিলীপ ঘোষ কেউই বাদ যাননি এই ব্যাপার নিয়ে নিজেদের মন্তব্য প্রকাশের ক্ষেত্রে। আপাতত এই ইস্যু নিয়েই বেশ গরম হয়ে আছে রাজ্য থেকে রাজনীতির ময়দান। এরই মধ্যে মঙ্গলবার মিঠুন চক্রবর্তীর (Mithun Chakraborty) সাথে একটি ছবি পোস্ট করলেন দেব এবং তার ক্যাপশনে নিজস্ব কায়দায় লিখেছেন “এমনি”। ছবিতে দেখা যাচ্ছে পার্টি থেকে যেনো হাত ধরে মিঠুন চক্রবর্তীকে টেনে নিয়ে আসছেন দেব।

আসলে রাজনীতি বা সিনেমা জগতে আসার অনেকদিন আগে থেকেই দেবের সাথে ভালো সম্পর্ক রয়েছে মিঠুন চক্রবর্তীর (Mithun Chakraborty)। এক সময় এক সাক্ষাৎকারে দেব বলেছিলেন, ‘মুম্বইয়ে আমার বাবার ক্যাটারিংয়ের ব্যবসা ছিল। সিনেমার সেটে মিঠুন দার সঙ্গে প্রথম দেখা হয় উনি তখন থেকেই আমায় স্নেহ করতেন, অনেক গল্প করতে। জানাতেন ওঁর প্রেমের গল্প থেকে আগেকার দিনের সেটের গল্প। আমায় অনেকটা স্পেস দিতেন তিনি। বুম্বাদার থেকেও আমি এই স্পেসটা পাই। এই জন্যই আমার সঙ্গে সমস্ত সিনিয়রদের খুব ভালো সম্পর্ক।’ একই সঙ্গে তিনি স্মৃতিচারণ করে বলেন, ‘মিঠুনদার সেটে আমার বাবা খাবার দিত, আর এখন তিনিই তাঁর প্রযোজক। এক সময় যে তাঁকে খাবার দিয়েছে আজ সে আমার বস।’

ছবির নীচে অনেকেই অনেকরকম মন্তব্য করেছেন। একজন লিখেছেন, ‘এই ছবি দিয়ে তুমি কিছু না বলেও অনেক কিছু বলে দিলে দেবদা। তোমাকে অনেক ভালোবাসি।’ আরেকজন লিখলেন, ‘মহাগুরু আর গুরুদেব’। তৃতীয়জন লিখলেন, ‘তৃণমূলের অশিক্ষিতদের মুখে সপাটে জবাব এই ছবি। রাজনীতি যে পরিষ্কার মন নিয়ে করা যায় তার প্রমাণ তুমিই’।

আরো পড়ুন:Moheener Ghoraguli : লাং ক্যানসারে আক্রান্ত বাংলা ব্যান্ডের জনক ‘মহীনের ঘোড়াগুলি’র আদি ‘ঘোড়া’ তাপস দাস!

By Torsha