কমিক্স কিংবদন্তি স্ট্যান লি (Stan Lee) এর জীবন ও কাজের উপর একটি ডকুমেন্টারি ২০২৩ সালে মুক্তি পাবে। প্রয়াত আইকনের ১০০তম জন্মদিনে একটি ছোট টিজার মার্ভেল স্টুডিওস (Marvel Studios) ঘোষণা করেছে। মার্ভেলের ঘোষণা অনুযায়ী স্ট্যান লি (Stan Lee) এর উপর একটি ডকুমেন্টারি বানানো হচ্ছে, যেটি সম্ভবত আগামী বছর মুক্তি পাবে।

তথ্যচিত্রটি Disney+ Hotstar-এ মুক্তি পাবে। মার্ভেলের ইনস্টাগ্রাম এবং টুইটার পেজগুলিতে ঘোষণাটি করা হয়েছিল, যেখানে একটি ছোট টিজার পোস্ট করা হয়েছিল, কেবল স্ট্যান লি শিরোনাম। পোস্টটির ক্যাপশন ছিল: “স্বপ্নের ১০০ বছর। সৃষ্টির ১০০ বছর। স্ট্যান লির ১০০ বছর।” ডকুমেন্টারিটি ২০২৩ সালের কখন মুক্তি পাবে তা অবশ্য জানানো হয়নি। তবে ছবিটি কেবলমাত্র Disney+ Hotstar-এ স্ট্রিমিং হবে। স্ট্যান লি (Stan Lee) ২০১৮ সালের নভেম্বরে লস অ্যাঞ্জেলেসের সিডারস-সিনাই মেডিকেল সেন্টারে ৯৫ বছর বয়সে পরলোক গমন করেন।

ভক্তরা কিংবদন্তি স্রষ্টার জন্মদিনকে স্মরণ করে সম্মান জানিয়েছেন টুইটারে । তাদের মধ্যে ছিলেন চলচ্চিত্র নির্মাতা কেভিন স্মিথ, যিনি লিখেছেন: “আজ, স্ট্যান লি ১০০ বছরে পা দেবেন! উনি সর্বদা আমার কাছে একজন হিরো ছিলেন, ওনার সাথে মলর‍্যাটস্ (Mallrats) তৈরি করার জন্য আমি ওনার বন্ধু হয়েছিলাম! আমি মিস করি বৃদ্ধ মানুষটিকে তার হাসি ও অবিরাম উল্লাসের জন্য। শুভ জন্মদিন, এক্সেলসিয়রের সম্রাট!”

জেমস গান, ‘স্ট্যান লি’র সাথে বেশ কয়েকটি অনুষ্ঠানে তোলা ছবি সহ টুইট করেছেন: “স্ট্যান লিকে ১০০তম জন্মদিনের শুভেচ্ছা। বন্ধু, তোমাকে মিস করছি।”

ডুয়েইন জনসনও স্ট্যান লিকে স্মরণ করেছেন এবং টুইট করেছেন, “একজন পুরানো বন্ধু এবং পরামর্শদাতা স্ট্যান লি-কে স্বর্গীয় জন্মদিনের শুভেচ্ছা, অনেক বছর আগে যখন আমি হলিউডে প্রবেশ করেছি, তিনি সর্বদা এত সহায়ক এবং উৎসাহী ছিলেন যা আমাকে অবাক করে দিয়েছিল। তার উদারতা আমাকে সত্যিই অনুপ্রাণিত করেছে। অনেক বছর পরে আমি আপনাকে ধন্যবাদ বলতে পেলাম, স্ট্যান আজ ১০০ বছর হবেন।”

একজন ভক্ত লিখেছেন, “শুভ ১০০তম জন্মদিন, স্ট্যান। সব আশ্চর্যজনক চরিত্রের এবং সব থেকে গুরুত্বপূর্ণ – তাদের সাথে জড়িত স্মৃতি‌র জন্য আপনাকে ধন্যবাদ।”

আরো পড়ুন…Avatar The Way Of Water : বক্স অফিসে 1বিলিয়ন ডলারের বেশি ব্যবসা করে ২০২২ সালের দ্বিতীয় বৃহত্তম সিনেমা হয়ে উঠলো “অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার”