কয়লা পাচার কাণ্ড (Coal Smuggling Case) নিয়ে বেশ ভালোই বিপাকে পড়তে হয়েছিল তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee)।এবার সেই অভিষেকের একটি পোস্ট শোরগোল ফেলে দিল গোটা রাজনৈতিক মহলে।

মূলত,দুর্গাপুরে সরকারি কাজে এসে শিল্পাঞ্চলের কয়লা মাফিয়া জয়দেব খাঁ-এর সঙ্গে এক ফ্রেমে ধরা দিলেন কেন্দ্রীয় কয়লা মন্ত্রী প্রহ্লাদ যোশি।টুইট করে সেই ছবি ফাঁস করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আর টুইটের মাধ্যমে অভিষেকের প্রশ্ন তোলেন,তিনি আশ্চর্য এই ভেবে যে মন্ত্রী খোদ কেন্দ্রীয় কয়লা মন্ত্রী প্রহ্লাদ যোশি লঙ্কিত কয়লা মাফিয়া জয়দেব খাঁ-এর সঙ্গে কী করছেন!এরপরই অভিষেকের কটাক্ষ, কেন্দ্রীয় মন্ত্রী কী বিজেপির পকেট ভরাট করার উপায় নিয়ে আলোচনা করছেন নাকি জাতীয় সম্পদ চুরির জন্য তাকে অভিনন্দন জানাচ্ছেন?

এদিকে এরপরই কুণাল ঘোষ (Kunal Ghosh) প্রশ্ন তোলেন,’তাহলে কি এরপর কীভাবে পাচার করা হবে, সেসব নিয়ে আলোচনা করার জন্যই মাফিয়াদের সঙ্গে বৈঠক করছেন কেন্দ্রীয় কয়লামন্ত্রী।’

তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক সরাসরি দাবি করেছেন, দুর্গাপুরের এই বৈঠককেও অবিলম্বে কয়লা পাচার তদন্তের আওতায় আনতে হবে। তাঁর প্রশ্ন,’এখন ইডি-সিবিআই (CBI) কী করছে? অন্যসময় তো কোনও ঘটনা ঘটলেই অতিরিক্ত সক্রিয় হয়ে যায় কেন্দ্রীয় এজেন্সিগুলি। ওই বৈঠকে কেন্দ্রীয় কয়লা মন্ত্রী মাফিয়াদের সঙ্গে কী করছেন, সেটা নিয়ে তদন্ত করা হচ্ছে না কেন?’ কুণালের আশঙ্কা, অবিলম্বে কেন্দ্রীয় এজেন্সিগুলি এ বিষয়ে তদন্ত শুরু না করলে তথ্য প্রমাণ নষ্ট হয়ে যেতে পারে।

 

আরো পড়ুন:CV Ananda Bose:দায়িত্ব নিয়েই নয়া বিলে সাক্ষর করলেন রাজ্যপাল