বিশ্বকাপ অভিযান শুরু ঠিক ৪৮ ঘণ্টা আগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে যাবতীয় সম্পর্ক চুকে গেল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। তবে বিদায় বেলায় মনের মধ্যে কোনও ক্ষোভ, আক্ষেপ আর জমিয়ে রাখলেন না। তাই তো ক্লাব ও কোচের সঙ্গে হাজারো মনোমালিন্য-বিতর্ক সত্ত্বেও অকপটে লিখে দিলেন, ম্যান ইউর প্রতি তাঁর ভালবাসায় কোনওদিন ঘাটতি পড়বে না।

কাতারের মাটিতে রোনাল্ডোর (Cristiano Ronaldo) পর্তুগাল কতদূর যাবে, তা এখনই স্পষ্ট করে বলার উপায় নেই। তবে তাই মধ্যে নিশ্চিত হয়ে গেল যে কাপ যজ্ঞ মিটলে আর ওল্ড ট্র্যাফোর্ডে ফিরছেন না সিআর সেভেন। মঙ্গলবারই চুক্তি ভাঙার কথা ঘোষণা করা হল ক্লাব আর রোনাল্ডো- দু’তরফ থেকেই। এদিন হঠাৎ করে ক্লাবের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়, “এই মুহূর্ত থেকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো(Cristiano Ronaldo) আর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিচ্ছেদ হয়ে গেল। দুই পক্ষের সম্মতিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ক্লাবের জার্সিতে অবদান রাখার জন্য রোনাল্ডোকে আমরা ধন্যবাদ জানাই। ইউনাইটেডে দুই পর্ব মিলিয়ে ৩৪৬ ম্যাচে ১৪৫ গোল করেছেন তিনি। তাঁকে এবং তাঁর পরিবারকে ভবিষ্যতের জন্য শুভেচ্ছা।”

এরপরই নিজের সোশ্যাল অ্যাকাউন্টে আবেগঘন পোস্ট করেন রোনাল্ডো। লেখেন, “সময়ের আগেই চুক্তি বাতিল করার বিষয়ে আমি ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেড একমত হয়েছি। আমি ক্লাব এবং ক্লাবের সমর্থকদের ভালবাসি। এই ভালবাসায় কোনও পরিবর্তন হবে না। মনে হচ্ছে এটাই নতুন চ্যালেঞ্জ খোঁজার জন্য সেরা সময়। ভবিষ্যতে দলের সাফল্য কামনা করি।”

তবে পুরনো ক্লাব তাঁকে যেভাবে বিদায় জানাল, তা মেনে নিতে পারছেন না রোনাল্ডো ভক্তরা।

 

Image source – Google