দিনের পর দিন চোখ রাঙাচ্ছে ডেঙ্গি।আর তার থেকে রেহাই পেয়ে বুধবার সকাল থেকেই ডেঙ্গি সচেতনতার প্রচার অভিযানে কলকাতার রাজপথে নেমেছে কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

বুধবার সকালে মেয়র ফিরহাদ হাকিম চেতলায় ৮২ নম্বর ওয়ার্ডে ডেঙ্গু সচেতনতায় প্রচারে নামেন।এদিন তাকে দেখা গেল এলাকায় ঘুরে ঘুরে নজরদারি করতে।কোথায় কোথায় নোংরা আবর্জনা জমে আছে তা খতিয়ে দেখেন।শুধু তাই নয় এদিন তিনি নিজের হাতে আবর্জনাও পরিষ্কার করেন।আর এদিনের এই অভিযানে মেয়রের পাশে ছিলেন পৌর কমিশনার বিনোদ কুমার।জানা গেছে,এদিন চেতলা, হাটরোড, চেতলা সেন্ট্রাল রোড-সহ বিভিন্ন অলিগলিতে ঘুরে দেখেন মেয়র।

বুধবার নিজের ওয়ার্ডে ঘুরে দেখার পাশাপাশি মুখ্যমন্ত্রী ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাড়ায়ও যান ফিরহাদ হাকিম। ৭৩ নং ওয়ার্ডের পুর প্রতিনিধি কাজরী বন্দ্যোপাধ্যায় এদিন মেয়রের সঙ্গে ছিলেন।

এদিন ফিরহাদ হাকিম বলেন,”নির্মীয়মাণ প্রায় সকল বাড়িগুলি খতিয়ে দেখব। যদি দেখি কোনও বাড়িতে জল জমে রয়েছে সেই বাড়িগুলিতে স্টপ-ওয়ার্ক নোটিস পাঠাব। তারপর সেগুলিকে পরিস্কার করতে বলব। পাশাপাশি তার খরচ-খরচার সঙ্গে আমাদের খরচা যোগ করব। এরপরও দেখি যদি কাজ না হয় মিউনিপ্যাল কোর্ট থেকে গ্রেফতারি পরোয়ানা জন্য আর্জি জানাব।”এর পাশাপাশি তিনি আরো বলেন, “আমার মনে হয় মানুষ বুঝবেন। বলতে-বলতে একটা সময় মানুষ ঠিক শুনবেন। ডেঙ্গি সচেতনতা প্রচারে আমরা প্রথম নেমেছি। মানুষ কাল থেকে বলবে যে ববিদা নেমেছেন। তাহলে আমরা ছাদে যাই গিয়ে দেখি জল জমে আছে কি না।”

 

আরো পড়ুন:Firhad Hakim:অনুব্রত বাঘ,বেরিয়ে এলেই শিয়ালরা সব লেজ গুটিয়ে খাঁচায় ঢুকে যাবে:ফিরহাদ হাকিম!