গত বছরই পঞ্চায়েত নির্বাচন।আর সেই নির্বাচনের আগে গত কয়েকদিনে উত্তর ২৪ পরগনা-সহ একাধিক জেলা থেকে বোমা-গুলি উদ্ধারের ঘটনা ঘটছিল।আবারও সেই একই ঘটনা ঘটল।আবারও বোমার বিস্ফোরণে কেপে উঠল উত্তর ২৪ পরগনার দেগঙ্গা (Deganga)।

জানা গেছে,দেগঙ্গারা (Deganga) বেড়াচাঁপার উত্তর চাঁদপুর গ্রামে সাতসকালে স্থানীয় তৃণমূলনেত্রীর নির্মীয়মাণ বাড়িতে হঠাত্‍ বিস্ফোরণ হয়।বিস্ফোরণের শব্দ পেয়ই ওই বাড়িতে ছুটে যান এলাকাবাসী।ততক্ষণে বোমা ফেটে জখম হয়ে কাতরাচ্ছিলেন ২ শ্রমিক। তড়িঘড়ি তাঁদের সেখান থেকে উদ্ধার করে স্থানীয় ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়।তবে দুজনের আঘাত গুরুতর নয় বলেই জানা গিয়েছে।

এরপরই এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দেগঙ্গা (Deganga) থানার পুলিশ।এই ঘটনায় পঞ্চায়েত সদস্যের দাদাকে আটক করেছে পুলিশ।যদিও পঞ্চায়েত সদস্য আবদুল হাকিম মোল্লা বোমা রাখার বিষয়টি অস্বীকার করেছেন।তার দাবি, তাকে কালিমালিপ্ত করার জন্য এই কাজ করা হয়েছে। একইসঙ্গে গোষ্ঠীদ্বন্দ্বের তত্ত্ব উসকে দিয়েছেন তিনি।

তৃণমূল (TMC) পঞ্চায়েত সদস্যের দাবি,তিনি যাতে ভবিষ্যতে পঞ্চায়েতের টিকিট না পান তার জন্যই এই কাজ করা হয়েছে।এদিকে এই প্রসঙ্গে বিরোধীদের বক্তব্য,’যেভাবে চারিদিকে বোমা পাওয়া যাচ্ছে, খাগড়াগড়ের স্মৃতি মনে পড়ে যাচ্ছে। সর্বত্র বোমা-অস্ত্র মজুত আছে। পশ্চিমবঙ্গে সবচেয়ে বড় শিল্প হল বোমা শিল্প। ঘরে ঘরে এখন কুটির শিল্প হয়েছে। এই ঘটনার এনআইএ তদন্ত দাবি করছি। তৃণমূলের সঙ্গে বাইরের উগ্রপন্থীদের যোগ আছে, এটা প্রমাণ হবে।’

 

আরো পড়ুন:TMC:দুয়ারে রেশনকে কেন্দ্র করে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরে দেগঙ্গায় আহত ১২