গরু পাচার মামলায় ইতিমধ্যেই জেল হেফাজতে বন্দি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)।বারংবার তার কন্যার সম্পত্তি বৃদ্ধির হিসেব চাইতে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে ইডি।কিন্তু বারবারই সেই তলব উপেক্ষা করে গেছে অনুব্রত কন্যা সুকন্যা মন্ডল (Sukanya Mondal)।অবশেষে জানা যাচ্ছে ইডির সেই তলবে সাড়া দিয়েছেন তিনি।

মূলত এর আগে ২৮ অক্টোবর তলব করা হয়েছিল সুকন্যা মণ্ডলকে। কিন্তু তিনি হাজিরা এড়িয়ে গিয়েছিলেন। ইডিকে চিঠি দিয়ে তিনি জানিয়েছিলেন এই মূহুর্তে তিনি রাজ্যের বাইরে রয়েছেন। সেকারণে তিনি হাজিরা দিতে পারছেন না। তারপরেই কেষ্ট কন্যাকে ২ নভেম্বর ফের তাঁকে তলব করা হয়।অবশেষে সেই তলবে সাড়া দিয়েছেন তিনি।

উল্লেখ্য,এর আগে সুকন্যা মণ্ডলকে তলব করেছিল সিবিআই।কিন্তু তিনি হাজিরা এড়িয়ে যান।অনুব্রতর বিপুল সম্পত্তির হদিশ পেতে এবার তদন্ত শুরু করেছে ইডি।কেষ্টর একাধিক বেনামি সম্পত্তির তালিকায় রয়েছে তাঁর মেয়ে সুকন্যা মণ্ডলের একাধিক সম্পত্তির হিসেব।

ইডি সূত্রে খবর, সুকন্যা মণ্ডল পেশায় প্রাথমিক স্কুলের শিক্ষিকা। তাঁর সম্পত্তি ও ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা টাকা ২০১৫ সালের পরে অনেকটা বেড়েছে। যা স্বাভাবিক নয়। বোলপুরের ‘ভোলেবোম’ চালকলের যৌথ মালিকানায় তাঁর নামে আছে। আবার দু’টি সংস্থার তিনি ডিরেক্টর। ব্যাঙ্কে কোটি টাকার বেশি ফিক্সড ডিপোজিট আছে। এই সম্পত্তির উত্‍স কী?‌ জানতে চেয়ে সুকন্যার সংস্থা এএনএম অ্যাগ্রোকেম ফুড প্রাইভেট লিমিটেডেকে নোটিশ দেওয়া হয়েছিল। সুকন্যাকে তলব করে তারা। আবার সিবিআই চার্জশিট সূত্রে খবর, ২০১৩-১৪ অর্থবর্ষে সুকন্যার আয় ছিল ৩ লক্ষ ১০ হাজার টাকা। সেখানে ২০২০-২১ অর্থবর্ষে তা বেড়ে হয়েছে ১ কোটি ৪৫ লক্ষ টাকা। তাঁর নামে ৩ কোটি টাকার ফিক্সড ডিপোজিট রয়েছে।আর সেই সব তথ্য যাচাই করতেই সুকন্যাকে দিল্লিতে তলব করেছে ইডি।

 

আরো পড়ুন:Anubrata Mondal:স্বস্তি পেলেন না অনুব্রত!১১ ই নভেম্বর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ আদালতের