শুরু হয়ে গিয়েছে বিশ্বকাপের আসর। আর এবার পাকিস্তান ও নেদারল্যান্ডসকে হারিয়ে টিম ইন্ডিয়ার চোখ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচের দিকে। এই ম্যাচে টানা তৃতীয় জয় তুলে নিতে মরিয়া টিম ইন্ডিয়া। অন্যদিকে এই ম্যাচ জিতে সেমিফাইনালে ওঠার আশা বাঁচিয়ে রাখতে পারে দক্ষিণ আফ্রিকাও। এখনও পর্যন্ত টিম ইন্ডিয়া বিশ্বকাপে পাকিস্তান ও নেদারল্যান্ডকে হারিয়েছে। এমন পরিস্থিতিতে টিম ইন্ডিয়ার জন্য আরেকটি জয় সেমিফাইনালে যাওয়ার পথ খুলে দিতে পারে। তবে এই ম্যাচের আগে টিম ইন্ডিয়ার সামনেও অনেক প্রশ্ন। এই পুরো টুর্নামেন্টে এখনও পর্যন্ত বিশেষ কিছু করতে পারেননি টিম ইন্ডিয়ার ওপেনার কেএল রাহুল। এমতাবস্থায় সবার দৃষ্টি থাকবে তাদের দিকে। এই ম্যাচে তারা বড় কিছু করতে পারবে বলে আশাবাদী ভক্তরা। সব মিলিয়ে একটা জমাটি ম্যাচ দেখার অপেক্ষায় থাকবেন সমর্থকরা।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচটি অনুষ্ঠিত হতে চলেছে অস্ট্রেলিয়ার পার্থ স্টেডিয়ামে। সিডনি অস্ট্রেলিয়ার এমন একটা মাঠ যেখানে উইকেট থেকে পেসাররা সাহায্য পেয়ে থাকেন। সেই কথা মাথায় রেখে বলা যায় দুই দলের কাছেই পেস বোলিং অস্ত্র হয়ে উঠতে পারে। ম্যাচের সময়ে তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ৫০ শতাংশ। খেলা চলাকালীন ২০ শতাংশ বৃষ্টি পড়ার সম্ভাবনা রয়েছে। ম্যাচের সময় ৩৪ কিমি প্রতি ঘন্টা বেগে হওয়া বইবে।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার লড়াইয়ে প্রোটিয়াদের থেকে কিছুটা এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। এই ম্যাচের জন্য মাঠে নামার আগে এই দুই দল মোট ২৩বার একে অপরের বিরুদ্ধে মুখোমুখি লড়াইয়ে অবতীর্ণ হয়েছে। এর মধ্যে ভারত জিতে নিয়েছে ১৩টি ম্যাচ। অন্যদিকে, ৯টি ম্যাচ জিতেছে দক্ষিণ আফ্রিকা ব্রিগেড। ১টি ম্যচের কোন ফলাফল হয়নি।

 

Image source – Google