মঙ্গলবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (‌ইডি)‌ হেফাজত শেষ হচ্ছে মানিক ভট্টাচার্যের (Manik Bhattacharya)। তাই আজ আবার মানিক ভট্টাচার্যকে ব্যাঙ্কশাল কোর্টে তোলা হবে।উল্লেখ্য, গত ১১ অক্টোবর টেট দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয় মানিক ভট্টাচার্যকে। আদালত ১৪ দিনের ইডি হেফাজতের নির্দেশ দেয়। ইডি সূত্রে খবর, বয়ানে অসংগতি এবং তদন্তে অসহযোগিতার অভিযোগ গ্রেফতার করা হয়েছে তাঁকে।

ইডি সূত্রের খবর, মঙ্গলবার আদালতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে মানিকের জামিনের বিরোধিতা করা হবে। ইতিমধ্যে মানিককে জেরা করে নিয়োগ দুর্নীতি মামলায় একাধিক গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। তদন্তের অগ্রগতির কথা আদালতে তুলে ধরবে কেন্দ্রীয় ইডি।

উল্লেখ্য নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে ইডির (ED) আতসকাচের তলায় চলে আসেন মানিক ভট্টাচার্যের পাশাপাশি তাঁর ছেলে শৌভিক ভট্টাচার্যও। শৌভিকের নামে একটি কনসালটেন্সি ফার্ম রয়েছে বলে জানতে পারেন ইডি আধিকারিকরা। সেই ফার্মের অ্যাকাউন্ট থেকে ২ কোটি ৬৪ লাখ টাকা মিলেছে আগেই। ইডির দাবি, ওই সংস্থার সঙ্গে ‘বেঙ্গল টিচার্স ট্রেনিং কলেজেস অ্যাসোসিয়েশন’-এর চুক্তি হয় প্রযুক্তিগত উন্নয়নের জন্য। সেই মতো ৫৩০টি বিএ বিএড এবং বিএসসি বিএড কলেজ ৫০ হাজার টাকা করে পাঠায় ওই কোম্পানির অ্যাকাউন্টে। প্রতিটি কলেজ এই টাকা জমা দিলেও কোনও পরিষেবা দেওয়া হয়নি বলে দাবি ইডি আধিকারিকদের।এদিকে মানিককে গ্রেফতারির পর তাঁর ঘনিষ্ঠ তাপস মণ্ডলকে জিজ্ঞাসাবাদ চালায় ইডি। তাপসের বাড়ি ও অফিসে তল্লাশি চালানো হয়। ইডির দাবি, তল্লাশিতে বেশ কিছু নথি মিলেছে।

 

আরো পড়ুন:Manik Bhattacharya:মানিকের অবিলম্বে মুক্তির আবেদন খারিজ করল শীর্ষ আদালত