ফের বিপাকে অনুব্রত মন্ডলের ঘনিষ্ঠ সাওগাল হোসেন।অবশেষে দিল্লিতে ইডি জেলার মুখে সশরীরে হাজিরা দিতে হলো তাকে।এমন পরিস্থিতিতে বিস্ফোরক মূলক মন্তব্য করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।রবিবার সংবাদ মাধ্যমের সম্মুখীন হয়ে তিনি বললেন,-“মুড়ির টিনে করে কালীঘাট এবং শান্তিনিকেতনে টাকা নিয়ে যেত,সায়গল।”

তিনি এদিন আরো বলেন,-“সায়গল হোসেনের মতো ৪০ হাজার টাকা মাস মাইনে পাওয়া পুলিশের কন্সটেবল ১৫ লক্ষ টাকা দিয়ে সুপ্রিমকোর্টে আইনজীবী নিয়োগ করল কী করে। তার মানে সায়গলের পিছনে বড় মাথারা আছে। কারণ সায়গল জেলে অনুব্রতর কাজকর্ম করে দিচ্ছিল। অনুব্রতর সব থেকে বেশি টাকা সায়গলের কাছে রাখা আছে।”আর তার এমন মন্তব্যের পরই সরগরম হয়ে ওঠে রাজ্য রাজনীতি।

প্রসঙ্গত,সিবিআই জিম্মা থেকে আপাতত ইডি হেফাজতে রয়েছেন গরু পাচার মামলায় অন্যতম প্রধান অভিযুক্ত সায়গল হোসেন। এখন দিল্লিতেই ক’দিন জেরা চলবে অনুব্রতর এক সময়ের এই ছায়াসঙ্গীকে। গরু পাচার মামলায় সায়গলকে জেরায় বিস্ফোরক একাধিক তথ্য সামনে আসতে পারে বলে মনে করছেন ইডির আধিকারিকরা। বহু কাঠ-খড় পুড়িয়ে শেষমেশ সায়গলকে দিল্লি টেনে আনতে পেরেছে ইডি।

এই পর্বে আদালতের নির্দেশ অনুযায়ী সর্বোচ্চ সাত দিন দিল্লিতে রেখে গরু পাচার মামলায় অন্যতম প্রধান এই অভিযুক্তকে জেরা করতে পারবে ইডি। সায়গলের হাত ধরেই গরু পাচারের টাকা বিভিন্ন জায়গায় পাঠানো হতো বলে আগেই অভিযোগ উঠেছিল। রবিবার সেই অভিযোগ ফের একবার প্রকাশ্যে এনে শোরগোল ফেলে দিলেন বিরোধী দলনেতা।

 

আরো পড়ুন:Suvendu Adhikari:পুরনো মামলার জেরে শুভেন্দু অধিকারীকে এবার তলব করল তমলুক থানা!