বেশ কয়েক বছর ধরেই বিভিন্ন সুবিখ্যাত ব্যক্তিত্বদের বায়োপিক (Noti Binodini) হচ্ছে বলিউডে। গত মাসেই পরিচালক রাম কমল মুখোপাধ্যায় আরো একটি বায়োপিকের ঘোষণা করেছিলেন । নটী বিনোদিনীর বায়োপিক। সেই ছবিতে চরিত্রের প্রথম লুক প্রকাশিত হয়েছিল, বিনোদিনী দাসীর চরিত্রে দেখা যাবে রুক্মিণী মৈত্র কে। বর্তমানে, বলিউডের এবং টলিউডের নতুন অভিনেত্রীদের মধ্যে শীর্ষে রয়েছেন রুক্মিণী। নটী বিনোদিনী বায়োপিকটি মূলত বাংলা থিয়েটারের সবচেয়ে বিখ্যাত ব্যক্তিত্ব বিনোদিনী দাসীকে নিয়ে । তার জীবনকেই তুলে ধরা হবে এই ছবিতে। বিনোদিনী চরিত্রে রুক্মিনিকে দেখতে আগ্রহী বহু অনুরাগী ।তবে এরই মধ্যে আরও একটি চাঞ্চল্যকর খবর শোনা গেল, ছবিতে নাকি অভিনয় করতে চলেছেন কঙ্গনা রানাওয়াত। বাংলার ব্যক্তিত্ব কে নিয়ে বলিউডের এমন একটি ভিন্ন ছবি দেখার জন্য আগ্রহী সকলেই। তবে কঙ্গনা রয়েছে নামমাত্র ভূমিকায়।

প্রসঙ্গত উল্লেখ্য, বিনোদিনী দাসী (Noti Binodini) পতিতা পল্লীতে বড় হয়েছিলেন। ১২ বছর বয়সে বাংলা থিয়েটারে পা রাখেন তিনি । তারপর নানা ওঠা পড়ার মধ্যে দিয়ে কাটে তার জীবন। তার জীবন নিয়ে রয়েছে একাধিক কথা ।আর তার ওপর ভিত্তি করেই এবার তৈরি হচ্ছে তার বায়োপিক ।ছবিটি পরিচালনা করছেন মর্দানি পরিচালক প্রদীপ সরকার। গল্প লিখেছেন প্রকাশ কাপাডিয়া ।নটী বিনোদিনী থিয়েটারে নিজের দক্ষ অভিনয়ের মাধ্যমে সীতা ,দ্রৌপদী, রাধা , কপালকুণ্ডলার বিভিন্ন চরিত্রকে তুলে ধরেছিলেন। নিজের আত্মজীবনী ও তিনি লিখেছিলেন ।

অন্যদিকে, কঙ্গনা-ও একের পর এক বায়োপিকে (Noti Binodini) কাজ করে চলেছেন। বর্তমানে, এমার্জেন্সি ছবিতে প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করবেন কঙ্গনা। এছাড়াও তেজাস ছবিতে বায়ু সেনা চরিত্রে দেখা যাবে অভিনেত্রীকে । একের পর এক ভিন্ন ধারার ছবি করে চলেছেন এই অভিনেত্রী। তার দক্ষতা পর্দার এপারেও যেমন দেখা যায় , ওপারেও সমানভাবে দেখা যায়। তিনি নিজের ব্যক্তিগত জীবনের বিষয় যতটা অকপট, পর্দায় তার ভাবভঙ্গিতে তা বরাবরই ফুটে ওঠে। সেই কারণেই বার বার কঙ্গনা লড়াকু চরিত্রের অভিনয় বেছে নেন।

আরও পড়ুন :ISSF World Championship:ফের সোনা জিতল ভারত,আইএসএসএফ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে সাফল্য এনে দিল ভারতীয় মহিলাদল