পুজোর মরশুমে সুপ্রিম কোর্ট থেকে প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকে (Manik Bhattacharya) রক্ষাকবজ দিলেও,পুজোর পরই কোমরে পড়ল তার দড়ি।নিয়োগ দুর্নীতি মামলায় এবার গ্রেফতার করা হলো তাকে।জানা যায়,সোমবার রাতভর জিজ্ঞাসাবাদের পরেই মানিক ভট্টাচার্যকে গ্রেফতার করে ইডি।মঙ্গলবারই তাকে পেশ করা হবে আদালতে।

সূত্রের খবর,সোমবার ইডির তলবে নির্ধারিত সময়ের আগেই সিজিও কমপ্লেক্সে যান প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য (Manik Bhattacharya)।সোমবার রাতভর সল্টলেকে সিজিও কমপ্লেক্সে জিজ্ঞাসাবাদ করা হয় মানিককে।মঙ্গলবার সকাল পর্যন্ত চলে ম্যারাথন জিজ্ঞাসাবাদ।এরপরই তদন্তে অসহযোগিতার কারণ দেখিয়ে মানিককে গ্রেফতার করে ইডি।ইডি সূত্রে খবর, তদন্তে একেবারেই সহযোগিতা করেননি তিনি।এমনকি তার বয়ানে অসঙ্গতিও মিলেছে।

উল্লেখ্য,এসএসসি দুর্নীতি মামলায় অন্যতম অভিযুক্ত তিনি।প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি হিসাবে নিজের ক্ষমতার অপপ্রয়োগ করে চাকরি পাইয়ে দেওয়া, তত্‍কালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে যোগসাজশ, তাঁকে সুপারিশ পাঠানোর কাজ তিনি করতেন বলে অভিযোগ। এমনকী ঘুষের টাকা নিয়ে তা পার্থ-অর্পিতার কাছে পাঠাতেন বলেন সূত্রের খবর। খোদ বার্ক কমিটির রিপোর্টেও বিভিন্ন ক্ষেত্রে মানিক ভট্টাচার্যের (Manik Bhattacharya) ভূমিকা নিয়ে অভিযোগ করা হয়েছে। নিয়োগ দুর্নীতিকাণ্ডে এর আগেও একাধিকবার মানিককে তলব করা হয়। কিন্তু কখনও আদালতের রক্ষাকবচ দেখিয়ে কখনও আবার ব্যক্তিগত কারণ দেখিয়ে হাজিরা এড়িয়ে যান মানিক ভট্টাচার্য। তবে সোমবার তিনি হাজিরা দেন।এরপরই ম্যারাথন জেরা শেষে তাকে গ্রেফতার করা হয়।

 

আরো পড়ুন:Subiresh Bhattacharya:মার্কশিটে অদলবদল করেছেন সুবীরেশ!আদালতে বিস্ফোরক অভিযোগ সিবিআইয়ের