আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা।রাত পোহালেই হবে দুর্গাপুজোর কার্নিভ্যাল।যা নিয়ে মেতে উঠেছে কলকাতার রেড রোড।আর এর মধ্যেই জানা যাচ্ছে,দুর্গা পুজোর এই কার্নিভ্যাল শেষ হলেই বিজয়া সম্মিলনীর আয়োজন করবেন মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায় (Mamata Banerjee)।

সূত্রের খবর,সম্ভবত আগামী ১২ অক্টোবর বুধবার বিজয়া সম্মিলনী করতে পারেন রাজ্যের প্রশাসনিক প্রধান।এই সম্মিলনী অনুষ্ঠানে শিল্পজগতের বিশিষ্ট মানুষজনকে আমন্ত্রণ জানানো হতে পারে।মূলত,প্রতি বছর দুর্গা পুজোর পর মুখ্যমন্ত্রীর বাড়িতে শুভেচ্ছা বিনিময় করতে যান সমাজের বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিরা।এ বছরও তার ব্যতিক্রম হয়নি।বিজয়া দশমীর পরদিন অর্থাত্‍ বৃহস্পতিবার থেকে কালীঘাটে মুখ‌্যমন্ত্রীর বাড়িতে আসতে শুরু করেছেন বিভিন্ন ব্যক্তিরা।দেখা যায়,শুভেচ্ছা বিনিময় করতে আসেন রাজ‌্য ও জেলাস্তরের বহু তৃণমূল নেতা কর্মীও।মুখ‌্যমন্ত্রী সকলের সঙ্গে দেখা করে শুভেচ্ছা বিনিময় করেন।বিজয়া সম্মিলনীর পর মুখ‌্যমন্ত্রীর জেলা সফরে যাবেন বলে সূত্রের খবর।প্রসঙ্গত,করোনাভাইরাসের জেরে দু’বছর হয়নি রেড রোডে কার্নিভ্যাল। এবার ইউনেস্কোর স্বীকৃতি মিলেছে। তাই এবারের কার্নিভ্যাল বিশেষভাবে গুরুত্বপূর্ণ।

শনিবার বিকেলে গোটা দেশের নজর থাকবে এই কার্নিভ্যালে। তবে বিশ্ব বাংলা সম্মান পেলেও একডালিয়া এভারগ্রিন এবার কার্নিভ্যাল অংশ নিচ্ছে না।প্রয়াত সুব্রত মুখোপাধ‌্যায়ের প্রতি শ্রদ্ধা জানাতেই এই সিদ্ধান্ত বলে ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে।এর মধ্যেই সূত্র মারফত জানা গেলো,১২ অক্টোবর বুধবার মুখ্যমন্ত্রীর বিজয়া সম্মিলনী করা হবে।সেখানে শিল্পমহলের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন। সমাজের বিভিন্ন স্তরের মানুষজন সেখানে আসবেন। শুধু তাই নয়, অভিনেতা-অভিনেত্রীরা সেখানে উপস্থিত থাকতে পারেন বলেই সূত্রের খবর।

 

আরো পড়ুন:Mamata Banerjee:রাজ্যবাসীকে বিজয়ার শুভেচ্ছা জানালেন মমতা-অভিষেক!