জলপাইগুড়ি জেলার মালবাজারের (Malbazar) মাল নদীতে দুর্গা প্রতিমা বিসর্জনের সময় হঠাত্‍ হড়পা বানে ভেসে প্রাণ হারালেন ৮ জন।জানা যায়,হাসপাতালে ভর্তি ১১ জন।

এই দুর্ঘটনায় শোক প্রকাশ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ট্যুইটে লিখেছেন, ”জলপাইগুড়িতে প্রতিমা নিরঞ্জনের সময় যে দুর্ঘটনা ঘটেছে তাতে আমি ক্ষুব্ধ। এই দুর্ঘটনায় যাঁরা মারা গিয়েছেন, তাঁদের তাঁদের পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করছি।”

প্রশাসনের তরফে মৃত ব্যক্তিদের যে তালিকা প্রকাশ করা হয়েছে, তাতে রয়েছে তপন অধিকারী (৭২), ঊর্মি সাহা (১৩), রুমুর সাহা (৪২)। অংশ পণ্ডিত (৮), বিভা দেবী (২৮), শুভাশিস রাহা (৬৩), স্বর্ণদেবী অধিকারী (২০) এবং সুস্মিতা পোদ্দার (২২)।

প্রশাসন সূত্রে খবর, বৃহস্পতিবার সকাল থেকে নতুন করে উদ্ধারকাজ শুরু হয়েছে। সকাল থেকেই মালবাজারে ভারী বৃষ্টি হয়, বৃষ্টি একটু থামতেই নতুন করে উদ্ধারকাজ শুরু হয়েছে। এই ঘটনায় ১৬ জনকে মালবাজারের সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁদের মধ্যে আট জন মহিলা। বিপর্যয় প্রসঙ্গে পুলিশ সুপার বলেছেন, ”রাত সাড়ে ৮টা নাগাদ হড়পা বান নেমেছিল। তার জেরে কয়েক জন ভেসে যান। কয়েক জন নদীর মাঝে একটা চরে আশ্রয় নেন। যাঁরা আশ্রয় নিয়েছিলেন তাঁদের সকলকে উদ্ধার করা হয়েছে।”

স্থানীয়দের একাংশের অভিযোগ, নদীর গতিপথ বদলানো হয়েছে। প্রতিমা নিরঞ্জন দেখতে নদীর মাঝামাঝি এলাকায় যেতে হয়েছিল দর্শনার্থীদের। আচমকা জলস্তর বেড়ে যাওয়ার ফলেই এমন বিপর্যয়। বিসর্জনের সময় ঘটনাস্থলে উদ্ধারকারী দল ছিল না বলেও অভিযোগ করেছেন প্রত্যক্ষদর্শীরা।

 

আরো পড়ুন:Durga Puja:দশমীর দিন ঢাকের তালে নাচলেন কল্যাণ-প্রবীর!