দুর্গা পুজোর (Durga Puja) জন্য আবারও মানুষকে এক বছরের জন্য অপেক্ষা করতে হবে।মা চোখের জলে ভাসান দেওয়ার সাথে এক অন্য চিত্র ফুটে উঠল রাজনৈতিক ময়দানে।একসময় একদলে থাকলেও, এখন তারা প্রতিদ্বন্ধী।একজন শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়।অপরজন উত্তরপাড়ার প্রাক্তন তৃণমূল বিধায়ক তথা গত বিধানসভা ভোটের উত্তরপাড়ার বিজেপি প্রার্থী প্রবীর ঘোষাল।মায়ের বিসর্জনের দিন এই দুই জনকে হাত ধরাধরি করে নাচতে দেখা যায়।

শ্রীরামপুরে পাঁচ ও ছয়ের পল্লীর পুজোর বিসর্জনে ঢাকের তালে তাল মেলান তারা।আর তাদের পাশ থেকে উত্‍সাহও জোগাতে দেখা যায় অনেককে।

মূলত,সারা বছরই রাজনীতির (Political) দায়িত্ব সামলাতে হয়। এবার পুজোর শেষে সমস্ত রেষারেষি, লড়াই ভুলে একসঙ্গে আনন্দ করলেন দুই শিবিরের নেতা। রাজ্য রাজনীতিতে বরাবরই দ্বন্দ্বের কথা শোনা গিয়েছে, কিন্তু এদিন সামনে এসেছে উল্টো ছবি। ক্যামেরার সামনে ২ শিবিরের রাজনৈতিক নেতৃত্বকে একসঙ্গে নাচতে দেখে কার্যত অবাক হয়েছেন অনেকেই। তবে তাঁদের উত্‍সাহ ছিল আলাদা মাত্রায়।

এদিন দু’জনই বলেন, ‘এর মধ্যে রাজনীতি নেই। পুজোর সময় সৌজন্য বিনিময় করতেই একসঙ্গে এই নাচ।’

সূত্র মারফত আরো জানা যায়,শ্রীরামপুরের (Serampore) ৫ ও ৬-এর পল্লীর সন্ধি পুজোতে সামিল হয়েছিলেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। সন্ধি পূজার সময় আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন তিনি। দেবী প্রতিমার সামনে হাঁটু গেড়ে বসতে দেখা গিয়েছে তাঁকে। আবার পরক্ষণেই মন্ত্র পড়তে পড়তে কাঁদতে দেখা গিয়েছে তৃণমূল সাংসদকে (Trinamul), ভাইরাল হয়েছে সেই ছবিও।