৫০ বছরে পা রাখল বেহালার বড়িশা প্লেয়ার্স কর্নারস। এই পুজোই হলো ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর পাড়ার পুজো। শুক্রবার এই পুজো উদ্বোধন করলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়(Sourav Ganguly)। সৌরভের বাবা চণ্ডী গঙ্গোপাধ্যায়ের হাত ধরেই এই পুজো শুরু হয়েছিল।

এই শহরে থাকলে অষ্টমীতে প্রতি বছরই পুজো মণ্ডপে এসে অঞ্জলি দেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। গত বছরও অষ্টমীর সকালে পাড়ার পূজোয় হাজির ছিলেন তিনি। ঢাকও বাজিয়ে ছিলেন প্রাক্তণ অধিনায়ক। এবছরও তাঁকে পুজো মণ্ডপে পাওয়া যাবে বলে জানিয়েছেন পুজো উদ্যোক্তারা।

সাদা রংয়ের জামা এবং নীল রঙের ডেনিম জিন্সে পুজো মণ্ডপে উদ্বোধনে গিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

ক্লাব সূত্রের খবর, এবার বড়িশা পুজোয় ঢুকলে চোখে পড়বে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ব্যবহার করা নানা বিধ জিনিসপত্র। যেমন লর্ডসের শতরানের ব্যাট, ন্যাটওয়েস্ট ফাইনলের ঐতিহাসিক জার্সি।

এবারের পুজোর থিম হল শুদ্ধতা এবং শুচিতা। কারণ গত ২ বছর করোনা মহামারির কারণে এবার দূর্গা পুজোতে শুদ্ধ এবং শুচিতাকেই থিম করেছেন পুজো উদ্যোক্তারা। এবার বড়িশা প্লেয়ার্স কর্নারে সাবেকি ধাঁচে মায়ের মূর্তি তৈরি হয়েছে। আগে কুমোরটুলি থেকেই ঠাকুর এনে পুজো করা হত। কিন্তু, এবার মণ্ডপের অস্থায়ী ছাদের তলায় তৈরি হয়েছে প্রতিমা।

তবে দুর্গাপুজোর মাঝখানেও সৌরভের ব্যস্ততা যে বিন্দুমাত্র কমবে না, তা হলফ করে বলা যেতেই পারে। কারণ হাতে আর একেবারেই বেশি সময় নেই। আগামী মাস থেকেই শুরু হতে চলেছে টি-২০ বিশ্বকাপ। বোর্ড সভাপতি হিসেবে সৌরভকে বাড়তি দায়িত্ব গ্রহণ করতেই হচ্ছে। গত বছর টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়া খুব একটা ভালো ফলাফল করতে পারেনি। প্রথম ম্যাচেই পাকিস্তানের বিরুদ্ধে ১০ উইকেটে হারতে হয়েছিল টিম ইন্ডিয়াকে। এবার ব্লু ব্রিগেড সেই ফলাফল বদলাতে পারবে? আপাতত সেইদিকেই তাকিয়ে রয়েছেন সকলে।

আরও পড়ুন…Salman Khan: নতুন চমক নিয়ে ফিরে এলো বিগ বসের নতুন সিজন