হাসপাতালে চিকিত্‍সাধীন থাকাকালীনই সমাজাবাদী পার্টির (Samajwadi Party) প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদবের (Mulayam Singh Yadav) স্বাস্থ্যের অবনতি হয়।রবিবার সন্ধ্যায় তাঁকে ইনটেনসিভ কেয়ার ইউনিট (Intensive Care Unit) আইসিইউ (ICU)-তে স্থানান্তরিত করেন গুরুগ্রামের (Gurgaon) মেদান্ত হাসপাতালের (Medanta Hospital) চিকিত্‍সকরা।

জানা যায়,মুলায়মের অসুস্থতার খবরে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।তিনি মুলায়মের চিকিত্‍সার খোঁজ নিচ্ছেন নিয়মিত। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও অসুস্থ নেতার খোঁজ নিয়েছেন।সেই সঙ্গে যে কোনও রকম সাহায্যেরও আশ্বাস দিয়েছেন।

প্রসঙ্গত,সোমবার সকালে হাসপাতালের তরফে জানানো হয়, প্রবীণ এই সমাজবাদী নেতার শারীরিক অবস্থা ক্রমশ জটিল হচ্ছে।রাতভর তাঁর ডায়ালিসিস চলেছে।বর্তমানে তিনি স্থিতিশীল হলেও সঙ্কটমুক্ত নয়।চিকিত্‍সকরা তাঁকে ২৪ ঘন্টা পর্যবেক্ষণে রেখেছেন।রবিবার বাবার অসুস্থতার খবর পেয়ে সোমবার সকালেই লখনউ থেকে দিল্লি চলে আসেন মুলায়ম-পুত্র অখিলেশ।এসে এদিন সকালেই বাবাকে দেখতে যান সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব।সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী ডিম্পল যাদব সহ পরিবারের অন্যারাও।হাসপাতাল থেকে বেরিয়ে সমর্থকদের আশ্বস্ত করে অখিলেশ বলেন, আপনাদের নেতাজী ঠিক আছেন। তাঁর অবস্থা স্থিতিশীল।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তাঁর মূত্রনালিতে সংক্রমণ ধরা পড়েছে। সেই সংক্রমণ প্রায় সারা শরীরে ছড়িয়ে পড়েছে। শারীরিক অবস্থার অবনতি হওয়াতেই রাতে ডায়ালিসিস শুরু করা হয়েছে। রাতভর মুলায়ম সিং যাদবের ডায়ালিসিস চলেছে। প্রবীণ নেতার কিডনিতেও সমস্যা ধরা পড়েছে। এরপরই মুলায়মের অসুস্থতার খবরে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী।

 

আরো পড়ুন:Politics:নরেন্দ্র মোদী ফটো তুলবেন বলে এবার মঞ্চ থেকেই সরানো হল নীরজকে!