বাড়িতে অনেকদিন ধরে টক দই(curd) রাখলে মাঝে মাঝে তা বেশি টকে যায় এবং অল্প গন্ধ বেরোতে থাকে। তখন সেই দই আর খাওয়ার উপযুক্ত থাকেনা। কখনো কখনো তা রান্নায় ব্যবহার করা গেলেও টকে যাওয়া দই সবসময় রান্নাতে ব্যাবহার করা যায়না। হালকা পচে যাওয়া দই (curd) রান্নায় ব্যবহার করলে অনেকসময় পুরো রান্নাটা খারাপ হয়ে যাবে এরকম একটা ভয়ও মনের মধ্যে কাজ করে। তাহলে কি করবেন ভাবছেন? এক বাটি দই ফেলে দিতে খুব কষ্ট হচ্ছে নিশ্চয়ই!

ফেলে দেওয়ার দরকার নেই। এই দই আপনি নিজের রূপচর্চায় ব্যাবহার করতে পারেন। মুখ হাত গলায় টক দই মাখলে আলাদাই উজ্জ্বল হবে আপনার ত্বক।

এখন নিশ্চয়ই ভাবছেন পচে যাওয়া দই কীকরে ব্যাবহার করবেন? কিছু উপকরণ এর সাথে মিশিয়ে নিলেই তৈরি হয়ে যাবে সুন্দর ফেস প্যাক। চলুন দেখে নিই কিভাবে বানানো সম্ভব এই ফেস প্যাক।

প্রথমে টক দই নিয়ে ভালো করে ফেটিয়ে নিতে হবে। এবার এর সাথে মিশিয়ে নিন এমন কিছু উপকরণ যা সহজেই আপনি আপনার রান্নাঘরে পেয়ে যাবেন।দইয়ের(curd) সাথে মিশিয়ে নিন অল্প হলুদ গুঁড়ো,এক চামচ মধু, এক চামচ লেবুর রস। এবার এগুলি ভালো করে মিশিয়ে একটা মিশ্রণ তৈরি করে নিন। তাহলেই তৈরি হয়ে যাবে আপনার ফেস প্যাক। এবার এটা সর মুখে হাতে গলায় লাগিয়ে নিন ও শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ধুয়ে নিন।

প্রতিদিন স্নানের আগে এটি ব্যাবহার করুন।অনেক উপকার পাবেন।

আরও পড়ুন:Dandruff: চুল থেকে খুশকি দূর করবেন কিভাবে?