ছোট থেকে বড় সবাই ভালবাসে এই চিকেন উইংস। আমার রেস্টুরেন্টে গেলেই এই চিকেন উইংস হয় ঠিকই কিন্তু বাড়িতে কখনোই সেরকম বানাতে পারি না। কিন্তু এবার আপনি বাড়িতে নিজেই রেস্টুরেন্টের মত চিকেন উইংস (chicken wings)নাতে পারবেন। জেনে নিন এর সহজ রেসিপি।

 

 

মুরগির মাংস দেড় কেজি (৮ টুকরা করে নেওয়া), সয়াসস ২ টেবিল চামচ,আদাবাটা ১ টেবিল চামচ, রসুন বাটা ১ চা চামচ, লবণ ১ চা চামচ, মরিচ গুঁড়া আধা চা চামচ, কাঁচামরিচ বাটা আধা চা চামচ, ভিনেগার ১ টেবিল চামচ, টেস্টি সল্ট আধা চা চামচ, গোলমরিচ গুঁড়া আধা চামচ, সিসাম অয়েল ২ টেবিল চামচ, চিনি আধা চা চামচ

 

 

ক্রিপসি চিকেন উইংস (Chicken wings) বানানোর জন্য ওপরের সব উপকরণ দিয়ে মুরগির মাংস মেখে কাঁটাচামচ দিয়ে কেচে ১ ঘণ্টা মেরিনেট করুন। মাংস শক্ত সিদ্ধ করে মসলা মাংসের গায়ে মাখা মাখা করেনিন।

 

বেটার তৈরি করে নিন।ময়দা আধা কাপ, কর্নফ্লাওয়ার এক কাপের চারভাগের এক ভাগ, সাদা গোল মরিচের গুঁড়া আধা চাচামচ, টেস্টি সল্ট আধা চা চামচ, বেকিং পাউডারআধা চা চামচ, চিনি সামান্য, লবণ স্বাদমতো, ব্রোস্টমসলা আধা চা চামচ, পানি পরিমাণমতো দিয়েবেটার তৈরি করে নিন।

 

চিকেনের একটা পিস নিয়ে কর্নফ্লেঙ্ গড়িয়ে ভাজুন।যেভাবে আরো ক্রিপসি তৈরি করবেন:সিদ্ধ মাংসের টুকরা বেটারে ডোবান। উপকরণে গড়িয়ে ২০ মিনিট নরমাল ফ্রি রেখে খুব গরম ডুবো তেলে ভেজে তুলুন।( Chicken wings)

 

Image source-google