বিজেপির নবান্ন অভিযানকে তীব্র কটাক্ষ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)।মঙ্গলবার, খড়গপুরে (Kharagpur) দলীয় বৈঠকেই নবান্ন অভিযান প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, “বিজেপির (BJP) নবান্ন (Nabanna) অভিযানে লোক হয়নি। ওদের বেলুন ফুস। ওদের গুরত্ব দেওয়ার দরকার নেই।”

এদিন বিজেপির নবান্ন অভিযান কর্মসূচি থাকলেও একদিন আগেই পূর্ব ও পশ্চিম মেদিনীপুর সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী। এ দিন খড়্গপুরে পূর্ব মেদিনীপুরের জেলা পরিষদের সভাধিপতি নির্বাচন হয়। সেই বৈঠকেই পূর্ব মেদিনীপুর জেলা নেতৃত্বের পাশাপাশি পশ্চিম মেদিনীপুরে জেলা নেতৃত্ব উপস্থিত ছিল। উপস্থিত ছিল পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরের বিধায়করাও। ওই বৈঠক চলাকালীনই বিজেপি-র নবান্ন অভিযান নিয়ে সরব হন মমতা।

মুখ্যমন্ত্রী বলেন, ‘আমরা যখন চাকরি দিচ্ছি তখন বিজেপি নবান্ন অভিযান নিয়ে নজর অন দিকে ঘুরিয়ে দেওয়ার চেষ্টা করছে।আমরা চাকরি দেব।’পরিকল্পনা মতোই এ দিন নবান্ন থেকে অনেক দূরে বিজেপি-র অভিযান আটকে দিতে পেরেছে পুলিশ। শুরুতেই আটক করা হয় শুভেন্দু অধিকারীকে। সেখানেই অনেকটা ধাক্কা খায় বিজেপি-র যাবতীয় পরিকল্পনা। দুপুরের মধ্যেই অভিযান শেষ করার কথা জানিয়ে দেন দিলীপ ঘোষ। শুধুমাত্র সাঁতরাগাছি এবং হাওড়া ব্রিজে নবান্ন অভিযানকে কেন্দ্র করে পুলিশ- বিজেপি সমর্থক সংঘর্ষে উত্তেজনা ছড়ায়। কিন্তু নবান্নের কাছে ঘেঁষতে পারেননি বিজেপি-র কেউ।

স্বভাবতই পুলিশের ভূমিকায় খুশি মুখ্যমন্ত্রীও। পঞ্চায়েত নির্বাচনের আগে বিজেপি-কে যে খুব একটা গুরুত্ব দেওয়ার প্রয়োজন নেই, এ দিন তাও বুঝিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।তবে এ দিন দলের বৈঠকে ফের একবার অভ্যন্তরীন দ্বন্দ্ব মিটিয়ে দলের নেতাদের মিলেমিশে কাজ করার বার্তা দিয়েছেন তৃণমূলনেত্রী।

 

আরো পড়ুন:Mamata : নজরে পঞ্চায়েত ভোট, জেলা সফরে মুখ্যমন্ত্রী