এবার রাজনীতি থেকে অবসরের ভাবনা মদন মিত্রর (Madan Mitra)। ‘২০২৬-এর পর আর ভোটে দাঁড়াব কিনা ভাবতে হবে। আমার খেলা দেখে নতুন প্রজন্ম শিখবে। আমি নিজেকে নিজের মতো গুছিয়ে নিয়েছি। বয়সের ভার হয়ে যাচ্ছে’, মন্তব্য কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্রর।

প্রসঙ্গত, গত বিধানসভা নির্বাচনের পর অভিষেক বন্দ্যোপাধ্যায় এক সাক্ষাৎকারে বলেন, রাজনীতির ক্ষেত্রে একটা সময়সীমা থাকা দরকার বলে আমি মনে করি। ষাট-পঁয়ষট্টি কিংবা সত্তর-পঁচাত্তর হোক, এর উপরে রাজনীতি করা উচিত নয়। মানুষ ষাট বছরে অবসর নেয়। সরকারি বা বেসরকারি ক্ষেত্রে মানুষ এর বেশি কাজ করে না। রাজনীতিও সেরকমভাবেই করা দরকার।

এরপরই কয়েকদিন আগেই কামারহাটি লাগোয়া বরাহনগরের বিধায়ক তাপস রায় অবসরের ইঙ্গিত দিয়েছিলেন। আর এবার সেই একই সুর শোনা গেল মদনের গলায়।

এক বৈদ্যুতিন সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাত্‍কারে মদন মিত্র বলেন, ”২০২৬ পর্যন্ত এমএলএ আছি।তারপর ভাবতে হবে, আর ভোটে দাঁড়াব কিনা, সবাইকেই ভাবতে হবে। এখন যখন বিধানসভায় যাই, অনেকে বলেন ১১ বারের বিধায়ক। মেসি কখনও বলবে না, ১১টা বিশ্বকাপ খেলেছি। তাই সকলকেই ভাবতে হবে।”

এখানেই শেষ নয়, মদনের সংযোজন, ”বয়সের ভার হয়ে যাচ্ছে। ৮০ কেজি ওজন। আর নয়। আমার খেলা দেখে নতুন প্রজন্ম শিখবে।” জনপ্রিয় গানের লাইন যুক্ত করে মদন বলেন, ”যেটা ছিল না, ছিল না, সেটা না পাওয়াই থাক। সব পেলে নষ্ট জীবন।” মদন মিত্রের এই মন্তব্যের পরই তুঙ্গে উঠেছে জল্পনা।

 

আরো পড়ুন:Mamata Banerjee : মমতার আত্মীয়দের সম্পত্তি নিয়ে মামলা