রাজ্যে শিক্ষক নিয়োগে দুর্নীতি নিয়ে বিতর্ক চলছে জোর কদমে। এর মধ্যেই শিক্ষক দিবসের দিন শিক্ষারত্ন পুরস্কার দিতে গিয়ে নিয়োগ নিয়ে বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।এদিন তিনি জানান,৮৯ হাজার নতুন পদে শিক্ষক নিয়োগ করা হবে। পাশাপাশি আগামী ১৫ দিনের মধ্যে রাজ্যের ৩০ হাজার যুবক-যুবতীর হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হবে জানিয়েছেন তিনি।

এদিকে আজকেও ফের বাম জামানার সময়ের উদাহরণ তুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।আজ তিনি বলেন, তৃণমূলের আমলে কাগজ আছে, তাই দুর্নীতি ধরা পড়ছে, কিন্তু বাম আমলের কোনও কাগজই নেই।তাই ধরাও পড়েনি।যদিও বাম আমলের কাগজ, চাকরির লিস্ট, এসবের কথা আগেও বলেছেন মমতা।আজকে অনুষ্ঠানে তৃণমূল জামানায় রাজ্যের শিক্ষাক্ষেত্রে নিয়োগের কথা বলার পরেই শিক্ষারত্ন প্রদানের মঞ্চ থেকেই এই বড় ঘোষণা করেন তিনি।

তবে শুধু শিক্ষক পদে নয়, নিয়োগ হবে দক্ষতাভিত্তিক পদেও। রাজ্যের তরফে বিভিন্ন ক্ষেত্রে প্রশিক্ষণ দিয়ে ৩০ হাজার যুবক-যুবতীকে চাকরি দেওয়া হবে। আগামী ১৫ দিনের মধ্যে তাঁদের হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হবে বলে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। বহু যুবক-যুবতীর অভিযোগ, যোগ্যতা থাকা সত্ত্বেও তাঁরা চাকরি পাননি। এমনকী, রাস্তায় নেমে আন্দোলন করছেন তাঁরা। এ প্রসঙ্গে শিক্ষক দিবসের অনুষ্ঠান থেকে মুখ্যমন্ত্রীর মন্তব্য, “যারা জাস্টিস পায়নি, তাঁরা কিন্তু জাস্টিস আমাদের থেকে পাবেন।” একইসঙ্গে মমতা (Mamata Banerjee) জানান, “আমরা কারও চাকরি খাইনি।” শিক্ষক নিয়োগ নিয়ে তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে কথা বলেছিলেন বলেও জানান মমতা।

 

আরো পড়ুন:Mamata Banerjee:বাংলার পুলিশ অফিসারদের দিল্লিতে কিছু করলে সিবিআই ইডির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিলেন মমতা!