টি ট্রি অয়েল (Tea tree oil)অ্যান্টি-ইনফ্লেমেটরি এবং অ্যান্টিব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য ব্রণ প্রতিরোধে দারুন উপকারী ।টেবিল চামচ মধু 2 ফোঁটা টি ট্রি এসেনশিয়াল অয়েলএকটি পাত্রে উপাদান মিশিয়ে নিন।একসাথে এবং আপনার মুখ এবং ঘাড় এলাকায় এটি প্রয়োগ করুন। এটি প্রায় 15 মিনিটের জন্য রেখে দিন এবং তারপর একটি মৃদু ক্লিনজার দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে তিন দিন ব্যবহার করুন ।

 

 

 

 

আরেকটি পুষ্টিকর ফেস প্যাক যা আপনাকে চেষ্টা করতে হবে তা হল এই টি ট্রি অয়েল(Tea tree oil) এবং নারকেল। চুলকানি, রুক্ষ ত্বককে সঠিকভাবে ময়শ্চারাইজড রেখে দেয়।২ টেবিল চামচ এক্সট্রা ভার্জিন নারকেল তেল, 2-3 ফোঁটা টি ট্রি এসেনশিয়াল অয়েল উভয় উপাদান একসাথে মিশিয়ে আক্রান্ত স্থানে লাগান। সারারাত রেখে পরদিন সকালে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

 

আপনার যদি তৈলাক্ত ত্বক হয়, তাহলে এই টি ট্রি অয়েল (Tea tree oil)এবং মুলতানি মাটি মাস্ক আপনার জন্য আদর্শ। দু চামচ মুলতানি মাটি,চা চামচ সাধারণ দই, 2-3 :টি ট্রি অয়েল ফোঁটা একটি বাটিতে সমস্ত উপাদান যোগ করুন এবং একটি ঘন, পেস্ট তৈরি করতে ভালভাবে মেশান। আপনার মুখ ধুয়ে ফেলুন এবং এই ফেসপ্যাকটি আপনার মুখের ঘাড়ের অংশে ছড়িয়ে দিন যখন এটি এখনও কিছুটা স্যাঁতসেঁতে থাকে। এটি প্রায় 20 মিনিটের জন্য বা এটি সম্পূর্ণরূপে শুকানো পর্যন্ত বসতে দিন এবং তারপর জল এবং একটি মৃদু ক্লিনজার দিয়ে ধুয়ে ফেলুন। পরে কিছু ময়েশ্চারাইজার লাগাতে ভুলবেন না।আপনার ত্বকের অতিরিক্ত শুষ্কতা প্রতিরোধ করে যাতে এটি নরম এবং উজ্জ্বল থাকে।

 

 

Image source-google