দুর্গাপুজোকে স্বীকৃতি, ইউনেস্কোকে ধন্যবাদ জানিয়ে মুখ্যমন্ত্রীর ডাকে আজ বিশাল পদযাত্রার আয়োজন করা হয়েছিল।আর এই পদযাত্রার পরিপ্রেক্ষিতে মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রথমে আক্রমণ করেন বাংলায় বিজেপির পর্যবেক্ষক অমিত মালব্য।আর তারপরই অমিত মালব্যর টুইট রিটুইট করে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

জানা যায় অমিত মালব্য ট্যুইটারে তিনি লিখেছেন, “দুর্গাপুজোকে ইউনেস্কোর স্বীকৃতি মমতা বন্দ্যোপাধ্যায় নিজের কৃতিত্ব বলে দাবি করছেন। সত্যিটা হল, এই স্বীকৃতির নেপথ্যে মমতার কোনও ভূমিকা নেই। স্বীকৃতি মিলেছে মোদি সরকারের সঙ্গীত নাটক অ্যাকাডেমি প্রচেষ্টায়।”

আর এরপর দুর্গাপুজোর শোভাযাত্রা শেষ হতেই অমিত মালব্যর টুইট রিটুইট করে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী তীব্র আক্রমণ শানিয়েছেন। শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বলেছেন, ‘বাংলার দুর্নীতি এবং স্ক্যান্ডাল থেকে নজর ঘোরাতেই মূলত আজকে মমতার সরকারের এই দুঃসাহসিক পদযাত্রা। বাঙালিরা বুদ্ধিমান তাঁরা সব বোঝেন।’অর্থাত্‍ বাঙালিকে বোকা বানানো যাবে না আর সেটাই বললেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

উল্লেখ্য,বাংলার দুর্গাপুজো বিখ্যাত গোটা বিশ্বে। (Durga Puja 2022) ইউনেসকোর (UNESCO) হেরিটেজ মুকুট। আর তারই ধন্যবাদ জ্ঞাপনে বৃহস্পতিবার সরকারিভাবে পদযাত্রার আয়োজন করা হয়েছিল।পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে, কলকাতায় বর্ণাঢ্য পদযাত্রায় অংশ নেন এদিন ইউনেসকো-র (UNESCO) প্রতিনিধিরা।আর সেই পদযাত্রার কথা শুনেই বিরোধীদের কটাক্ষের সম্মুখীন হতে হয় শাসক শিবিরকে।

 

আরো পড়ুন:TMC : তৃণমূলকে চোর বলে আক্রমণ করল শুভেন্দু