এসএসসি দুর্ণীতি কাণ্ডে মিডিলম্যান গ্রেফতার হতেই চাপ বাড়ছে পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee)।এই মিডিল ম্যান প্রসন্নকে গ্রেফতার করে একের পর এক চাঞ্চল্যকর তথ্য হাতে পেয়েছে সিবিআই। প্রসন্নকুমার রায় নামে এই মিডল ম্যানই তৈরি করতেন অযোগ্য প্রার্থীদের তালিকা। তারপর সেটি পাঠানো হত এসএসসির প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহার কাছে।

এছাড়াও মিডলম্যান প্রসন্নকে জেরা করে একের পর এক চাঞ্চল্যকর তথ্য হাতে এসেছে তদন্তকারীদের।তাঁর সম্পত্তির তালিকা চমকে দেওয়ার মত।নিউটাউনের বিভিন্ন অভিজাত আবাসনে রয়েছে প্রসন্নকুমার রায়ের একাধিক ফ্ল্যাট।নারকেলডাঙার টালির চালের ঘর থেকে কীভাবে এই উত্থান তার সন্ধান করতেই একের পর এক চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে আসতে শুরু করে।প্রথমে বলাকা আবাসনের একটি ফ্ল্যাটে কিনেছিলেন প্রসন্ন।সেই ফ্ল্যাট এখন তালাবন্ধ।সিবিআইয়ের নজর এখন তাঁর গাড়ি ভাড়া দেওয়ার অফিসে নজর দিয়েছে।এসএসসি কাণ্ডে গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গেও যোগাযোগ ছিল প্রসন্নর।

বলাকা আবাসনের পুজোয় এসেছিলেন পার্থ চট্টোপাধ্যায়।কারণ সেই আবাসনের পুজোর সম্পাদক ছিলেন প্রসন্ন।সেই সুবাদেই পার্থ চট্টোপাধ্যয়ের এই পুজোয় আসা তদন্তকারীদের এমনই জানিয়েছেন আবাসনের বাসিন্দা এবং কর্মীরা।অযোগ্য প্রার্থীদের চাকরি পাইয়ে দেবার নাম করে মোটা টাকা নেওয়ার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।সূত্রের খবর, জেরায় জানা গিয়েছে, গাড়ি ভাড়া নেওয়ার সূত্রেই এসএসসির প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহার সঙ্গে ঘনিষ্ঠতা তৈরি হয় প্রসন্ন রায় ও তাঁর সংস্থার কর্মী প্রদীপ সিংয়ের। উত্তর ২৪ পরগনা জেলার অযোগ্য প্রার্থীদের তালিকা তৈরি করে তা প্রদীপের মারফত শান্তিপ্রসাদ সিনহার কাছে পাঠাতেন প্রসন্ন। এসএসসি দুর্নীতিকাণ্ডে মেল চালাচালির জন্য ব্যবহার করা হত প্রসন্নর সল্টলেকের কার রেন্টাল অফিসের কম্পিউটার।

সিবিআই সূত্রে দাবি, এসেসির নিয়োগে এরা দু’জন মিডলম্যান হিসেবে কাজ করত। প্রদীপের মতো প্রসন্নর বিরুদ্ধেও অযোগ্য প্রার্থীদের সঙ্গে নিয়োগ-কর্তাদের যোগাযোগ করিয়ে দেওয়ার বিনিময়ে টাকা নেওয়ার অভিযোগ রয়েছে।প্রসন্নর অফিস থেকে নিয়োগ সংক্রান্ত বেশ কিছু নথিও মিলেছে বলে সিবিআই সূত্রে দাবি।ইতিমধ্যেই আলিপুর আদালতে তোলা হয়েছে প্রসন্নকে।এখন দুই মিডলম্যানকে মুখোমুখি বসিয়ে জেরা করতে চায় সিবিআই।

 

আরো পড়ুন:Partha Chatterjee:রংমিস্ত্রি থেকে দুবাইয়ের হোটেলের মালিক!সিবিআইয়ের নিশানায় পার্থর ভাগ্নি জামাই