বোলারদের দাপটে জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ পকেটে পুরে নিয়েছে ভারত। তাই নিয়মরক্ষার ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন লোকেশ রাহুল। তবে ছ বার নজর কাড়লেন শুভমন গিল (Subhmam Gill)। এক দিনের কেরিয়ারে নিজের প্রথম শতরান করলেন ভারতের এই তরুণ ওপেনার। অর্ধশতরান এল ঈশান কিশনের ব্যাট থেকে। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেটে ২৮৯ রান করল ভারত। জিম্বাবোয়ের সামনে লক্ষ্য ২৯০ রান।

অন্যদিকে দ্বিতীয় ম্যাচে রান পাননি রাহুল। সুত্রের খবর, ম্যাচ শেষে বলেছিলেন, আশা করছেন তৃতীয় ম্যাচে পাবেন। ওপেনে শিখর ধবনের সঙ্গে নামলেন রাহুল। ধরে খেললেন ভারত অধিনায়ক। ফলে প্রথম ১০ ওভারে রানের গতি কম ছিল। ধবনও খুব একটা আক্রমণাত্মক খেলেননি। দুই ওপেনারের মধ্যে ১৫ ওভারে ৬৩ রানের জুটি হয়। ৩০ রানের মাথায় ব্র্যাড ইভান্সের বলে বোল্ড হন রাহুল। এশিয়া কাপের আগে তাঁর ব্যাট থেকে এল না বড় রান।

আরও পড়ুন: Asia Cup 2022: এশিয়া কাপের জন্য দল ঘোষণা করল শ্রীলঙ্কা

এই দুই ওপেনার ফিরে যাওয়ার পরে জুটি বাঁধেন শুভমন (Subhman Gill) এবং ঈশান। সাবলীল ব্যাটিং করছিলেন তাঁরা। ফলে রান তোলার গতি বাড়ে। শুভমনকে বেশি আক্রমণাত্মক দেখাচ্ছিল। প্রথমে তিনি অর্ধশতরান করেন। ঝুঁকি না নিয়ে খেলছিলেন তিনি। মাঠের সব দিকে রান আসছিল। শুভমন ও ঈশান ১৪০ রান যোগ করেন। ৫০ রান করে রানআউট হন ঈশান। কিন্তু শুভমন কোনও ভুল করেননি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মাত্র ২ রানের জন্য তিন অঙ্কে পৌঁছতে পারেননি। এই ম্যাচে ৮২ বলে এক দিনের কেরিয়ারের তিনি প্রথম শতরান করলেন।