শনিবার প্রেসিডেন্সি জেল-এ আচমকাই অসুস্থ হয়ে পড়েন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)।এরপরই তাঁকে নিয়ে আসা হল এসএসকেএম-এ। গাড়ি থেকে নামতেই তাঁকে জিজ্ঞাসা করা হয় শরীর কেমন? জবাবে পার্থ বললেন, ”শরীর ভাল নেই।”

মূলত শনিবার দুপুরে তিনি সেলের ভিতরে অসুস্থ হয়ে পড়েন। প্রেসিডেন্সি জেলের ‘পহেলা বাইশ’ ওয়ার্ডের ২ নম্বর সেলে রাখা হয়েছে পার্থকে। সংশোধানাগারে যাওয়ার পর পার্থর পা ফুলে গিয়েছিল। হাঁটাচলা কমে যাওয়ার জন্যই এই সমস্যা বলে জানিয়েছিলেন চিকিত্‍সকরা। কিছুদিন আগে প্রেসিডেন্সি সংশোধনাগারে পার্থকে দেখতে গিয়েছিল এসএসকেএমের চিকিত্‍সকদের একটি দল।

জেল সূত্রে জানা গেছে, ইদানিং নিজের সেলেই থাকছিলেন পার্থ চট্টোপাধ্যায়।বেশিরভাগ সময়টাই ঘুমিয়ে কাটাচ্ছিলেন।নিয়মিত চলছিল শারীরিক পরীক্ষা।এরপর শনিবার দুপুরে আচমকাই অসুস্থ বোধ করেন পার্থ। শ্বাসকষ্ট শুরু হয়। তারপরই পার্থকে বিশেষ নিরাপত্তায়, ৩ টি কনভয়-সহ নিয়ে যাওয়া হয় এসএসকেএমে। সেখানে পার্থর একাধিক পরীক্ষা হবে। পরিস্থিতি বুঝে হাসপাতালেও ভর্তি করা হতে পারে পার্থকে।

এদিকে শনিবার পার্থকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়ার আগে থেকেই নিরাপত্তা ব্যবস্থা আঁটোসাঁটো করা হয় হাসপাতালের চত্বরে। কারণ এর আগে পার্থ চট্টোপাধ্যায়কে ঘিরে জোকা ইএসআই হাসপাতালে অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হয়েছিল। তাঁকে লক্ষ্য করে এক মহিলা জুতো ছুঁড়েছিলেন। সেই ধরণের কোনও ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয় সেই কারণে এদিন এসএসকেএম হাসপাতাল চত্বরে নিরাপত্তার বিষয়ে বাড়তি নজর রাখা হয়। এদিন এসএসকেএমের জরুরি বিভাগের পিছনের গেট দিয়ে পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) হাসপাতালে প্রবেশ করানো হয়।

 

আরো পড়ুন:Partha :১৪ দিনের জেল হেফাজত শেষে আজ আদালতে পার্থ-অর্পিতা