মঙ্গলবার, বিসিসিআই-এর (BCCI) প্রাক্তন সচিব অমিতাভ চৌধরি হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬২। তিনি ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থার প্রেসিডেন্টও ছিলেন। তাঁর মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়রা।

অমিতাভ ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) যুগ্ম-সচিব ছিলেন ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত। সুত্রের খবর, তাঁর মৃত্যুতে শোকাহত সৌরভ বলেন, “অমিতাভ চৌধরির মৃত্যুতে আমি শোকাহত। তাঁর সঙ্গে আমার দীর্ঘ দিনের আলাপ। খুব ভাল আড্ডা হত আমাদের। ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার সময় তাঁর সঙ্গে আলাপ হয়েছিল। জিম্বাবোয়ে সফরে তিনি ম্যানেজার ছিলেন। সময়ের সঙ্গে সেই আলাপ গভীর হয়েছে। রাঁচিতে যে বিশাল অত্যাধুনিক স্টেডিয়াম রয়েছে, তার পিছনে অমিতাভের দূরদর্শিতাকে কৃতিত্ব দিতেই হবে।”

আরও পড়ুন: KL Rahul: জিম্বাবোয়ে সফরে দলের সঙ্গে না গিয়ে কেন আলাদা গেলেন রাহুল

পাশাপাশি জয় শাহ বলেন, “তৃণমূল স্তরে বদল আনার জন্য বড় ভূমিকা নিয়েছিলেন তিনি। তাঁর হাত ধরেই বদলে গিয়েছে ঝাড়খণ্ড ক্রিকেট।” অমিতাভ প্রাক্তন আইপিএস অফিসার। ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন টুইট করে লেখেন, ‘ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থার প্রাক্তন চেয়ারম্যানের প্রয়াণে আমি শোকাহত। আইপিএস হিসাবেও তিনি বড় ভূমিকা নিয়েছিলেন।’